• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নাটোরে ছোট ভাইকে লক্ষ্য করে বড় ভাইয়ের গুলি

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২২, ০৩:২২ এএম

নাটোরে ছোট ভাইকে লক্ষ্য করে বড় ভাইয়ের গুলি

নাটোর প্রতিনিধি

নাটোরের সিংড়ায় জমিজমা ও পারিবারিক বিরোধের জের ধরে প্রকাশ্যে ছোট ভাইকে লক্ষ্য করে গুলি ছুড়েছে এক বড় ভাই। শুক্রবার (৭ জানুয়ারি) সকালে উপজেলার ২নং ডাহিয়া ইউনিয়নের বিয়াশ মাবিয়ার মোড় বাজারে ওই ঘটনা ঘটে।

উপজেলার বিয়াশ চকপাড়া গ্রামের মৃত রুস্তম আলীর বড় ভাই বুদা ও ছোট ভাই আপাল।

পুলিশ ঘটনাস্থল পরির্দশন করেছে। অভিযুক্ত বুদা পলাতক রয়েছে। এ ঘটনায় এলাকায় থমথমে ও আতংক বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, জমিজমা ও পারিবারিক জের ধরে দুই ভাইয়ের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। গত ২৬ ডিসেম্বর স্থানীয় ইউপি নির্বাচনে বড় ভাই বুদা চেয়ারম্যান প্রার্থী এমএম আবুল কালামের ঘোড়া ও ছোট ভাই চেয়ারম্যান প্রার্থী সিরাজুল মজিদ মামুনের নৌকার সর্মক হয়ে ভোট করায় এই বিরোধ আরও

বেশি জোরালো হয়ে ওঠে। এরই জের ধরে শুক্রবার সকাল ৭টায় উপজেলার মাবিয়ার মোড় বাজারে ছোট ভাই চা খেতে গেলে বড় ভাই বুদা দেশীয় অস্ত্রসহ অপরিচিত ৪-৫ জনের একটি সংঘবদ্ধ দল নিয়ে আপালকে টানাহেচড়া করতে থাকে। পরে আপালের চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে আপালকে লক্ষ্য করে গুলি করে পালিয়ে যায়। অল্পের জন্য প্রাণে বেঁচে যায় আপাল।

৪ নং ওর্য়াডের ইউপি সদস্য তারেক হোসেন দুলাল জানান, আমরা ওই সময়ে চা খাচ্ছিলাম। হঠাৎ চিৎকার শুনে এসে দেখি অপরিচিত ৪-৫ জন লোক নিয়ে বুদা তার ভাইকে টানাহেচড়া করছে। আমরা এগিয়ে যেতেই গুলি করে তারা পালিয়ে যায়। ইউপি সদস্য তারেক হোসেন দুলাল আরও বলেন, ‘বুদা এলাকার একজন শীর্ষ সন্ত্রাসী। তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে।’ এলাকার নিরাপত্তার জন্য তাকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

২নং ডাহিয়া ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান সিরাজুল মজিদ মামুন বলেন, ‘সন্ত্রাসী যেই হোক তার কোনো ছাড় নাই। এই শান্তিপূর্ণ এলাকায় প্রকাশ্যে এমন ঘটনার তীব্র নিন্দাসহ সুষ্ঠু তদন্ত করে দোষীদের গ্রেফতারের দাবি করেন।

ভুক্তভোগী আপাল বলেন, ‘এর আগে আমার বাড়িঘর লুট করে নিয়ে গেছে। ছেলে মেয়ে ও জানমাল নিয়ে আমি নিরাপত্তাহীনতায় আছি।’

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘খবর পাওয়া মাত্রই আমরা এখানে এসে বুদার বাড়ি তল্লাশি করা হয়েছে। বর্তমান সে পলাতক রয়েছে। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেডআই/ডা

আর্কাইভ