• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

শিবচরে টিকা নিতে শিক্ষার্থীদের ভিড়

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২২, ১০:০৪ পিএম

শিবচরে টিকা নিতে শিক্ষার্থীদের ভিড়

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুর জেলার শিবচরে টিকা কেন্দ্রে শিক্ষার্থীদের রয়েছে উপচেপড়া ভিড়। শনিবার (১৫ জানুয়ারি) সকালে উপজেলার দত্তপাড়ার সূর্যনগর কেন্দ্রে কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের করোনার টিকা প্রদান করা হয়।

জানা গেছে, শনিবার উপজেলার শিরুয়াইল ইউনিয়নের শিরুয়াইল উচ্চ বিদ্যালয়, উৎরাইল উচ্চ বিদ্যালয়, উৎরাইল দাখিল মাদরাসা এবং নিলখীর চরকামার কান্দি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা প্রদান করা হয়। সকাল ৯টা থেকে দত্তপাড়া ইউনিয়নের সূর্যনগর টিকাকেন্দ্রে শিক্ষার্থীদের মাঝে টিকা প্রদান শুরু হয়। বিকেল পর্যন্ত চলে টিকাদান কার্যক্রম।

সরেজমিনে দেখা গেছে, টিকা নিতে শিক্ষার্থীদের মাঝে স্বতঃস্ফূর্ত ভাব ছিল। পর্যায়ক্রমে শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের টিকা দিলেও প্রায় সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা একযোগে কেন্দ্রে এসে পড়ে। এতে করে শিক্ষার্থীদের বেশ চাপ ছিল। দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে হয়েছে লাইনে। এ ছাড়া অনেক ছাত্রীদের সঙ্গে তাদের অভিভাবকেরাও এসেছিল কেন্দ্রে। কয়েকজন অভিভাবক বলেন, 'মেয়েরা ভয় পায় টিকা নিতে। জন্যই সঙ্গে করে নিয়ে এসেছি।'

শিরুয়াইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইদুর রহমান বলেন, ‘টিকাদানে কোনো সমস্যা হয়নি। শিক্ষার্থীদের অনেকের মধ্যে কিছুটা ভীতি ছিল। এ ছাড়া স্বতঃস্ফূর্তভাবে সকলে টিকা নিয়েছে।

উৎরাইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশ্রাফুল আলম বলেন, ‘আমাদের স্কুলের কমপক্ষে চারশ শিক্ষার্থীকে টিকা দেয়া সম্পন্ন হয়েছে। ভিড় থাকলেও কোনো সমস্যা হয়নি।

দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ নুরুল আমিন জানান, সকাল থেকেই শিক্ষার্থীদের শৃঙ্খলার সঙ্গে টিকা নিতে আমাদের পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করেন। কোনো বিশৃঙ্খলা এখানে হয়নি।

শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শশাঙ্ক চন্দ্র ঘোষ জানান, উপজেলার শিক্ষার্থীদের মাঝে টিকাদান চলছে। গত চার দিন ধরেই একাধিক কেন্দ্র তৈরি করে সংশ্লিষ্ট এলাকার শিক্ষার্থীদের টিকা দেয়া হচ্ছে। দ্রুততম সময়ে শিক্ষার্থীদের টিকা দেয়া হবে।

নূর/ডা

আর্কাইভ