• ঢাকা রবিবার
    ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

সাভারে বিএনপি-পুলিশের সংঘর্ষ, পুলিশসহ আহত ৮

প্রকাশিত: মার্চ ২, ২০২২, ০৭:৪৪ পিএম

সাভারে বিএনপি-পুলিশের সংঘর্ষ, পুলিশসহ আহত ৮

সাভার প্রতিনিধি

ঢাকার সাভারে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশ সদস্যসহ ৮ জন আহত হয়েছে। এ কারণে বন্ধ হয়ে যায় ঢাকা-আরিচা মহাসড়কের যান চলাচল।

 

২ মার্চ বুধবার সকাল সাড়ে ১১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কে ঢাকা জেলা বিএনপির সভাপতি দেওয়ান সালাউদ্দিন বাবুর বাসার সামনে এই সংঘর্ষ হয়।

 

নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সাভারে সকালে বিক্ষোভ মিছিল করে বিএনপি। বিএনপির অভিযোগ, মিছিলে পুলিশের লাঠিচার্জ ও তাদের দুই কর্মীকে আটক করা হয়েছে। তবে পুলিশ জানায়, বিএনপির কর্মীরাই পুলিশের ওপর হামলা চালিয়েছে। এতে দুই পুলিশসহ ৮ জন আহত হয়েছেন বলে জানা গেছে। প্রাথমিকভাবে আটক ও আহতদের পরিচয় জানা যায়নি।

 

পুলিশ জানায়, সকালে ঢাকা জেলা বিএনপির সভাপতি সালাউদ্দিন বাবুর বাড়িতে বিএনপি নেতাকর্মীরা মিটিং করেন। এর পর মহাসড়কে বিক্ষোভের নামে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করেন। পরে তাদের বাধা দিলে উপস্থিত বিএনপির কর্মীরা পুলিশের ওপর হামলা করে। আহত হন এসআই কামরুজ্জামান ও একজন কনস্টেবল। 

 

তবে বিএনপি নেতাকর্মীরা জানান, বাজারে নিত্যপণ্যের লাগামহীন মূল্য বৃদ্ধির প্রতিবাদে ঢাকা জেলা বিএনপির ব্যানারে ঢাকা-আরিচা মহাসড়কে বিক্ষোভ মিছিল বের করা হয়। কিন্তু মহাসড়কে উঠতেই বিক্ষোভ মিছিলে পুলিশ অতর্কিত লাঠিচার্জ শুরু করেন। এতে তাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়। এ সময় মিছিলে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম সিনিয়র মহাসচিব রুহুল কবির রিজভী, অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী, ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান সালাউদ্দিন বাবুসহ প্রায় কয়েকশ নেতাকর্মী। পরে প্রধান অতিথিদের সেখান থেকে উদ্ধার করে দ্রুত পল্টনের পার্টি অফিসে পাঠানো হয়।

 

এ ব্যাপারে সাভার মডেল থানার ওসি কাজী মাইনুল ইসলাম বলেন, ‘বিএনপি কর্মীদের হামলায় আমাদের দুজন পুলিশ সদস্য আহত হয়েছে। তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছেন। এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে।’

কেজেড/ডা

আর্কাইভ