• ঢাকা রবিবার
    ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

দেশকে মৃত্যুপুরীতে পরিণত করেছিল জামায়াত-বিএনপি : পানি সম্পদ উপমন্ত্রী

প্রকাশিত: জুলাই ৩০, ২০২২, ১০:২৩ পিএম

দেশকে মৃত্যুপুরীতে পরিণত করেছিল জামায়াত-বিএনপি : পানি সম্পদ উপমন্ত্রী

নাটোর প্রতিনিধি

জামায়াত-বিএনপি দেশকে মৃত্যুপুরীতে পরিণিত করেছিল বলে মন্তব্য করেছেন পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। তিনি বলেন, ‘বিএনপির রাজনীতি হলো মানুষকে পুড়িয়ে মারা। তাদের রাজনীতি হচ্ছে, বাসে-ট্রেনে আগুন দিয়ে দেশের মানুষকে হত্যা করা। ১৯৯১ থেকে ১৯৯৬ এবং ২০০১ থেকে ২০০৬ সালে দেশের মানুষকে অত্যাচার নির্যাতনের মাধ্যমে সারাদেশকে কারাগারে পরিণত করেছিল বিএনপি।

শনিবার (৩০ জুলাই) দুপুরে সিংড়া শহর রক্ষা বাঁধ চত্বরে রবীন্দ্র সরোবর, নজরুল সরোবর ও জীবনানন্দ সরোবর এর উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন উপমন্ত্রী।

পানি সম্পদ উপমন্ত্রী বলেন, ‘জাতির পিতার জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। উন্নয়নহীনতা আর দুর্নীতির রাহুগ্রাস থেকে দেশের মানুষকে মুক্ত করতে মেধাবী সজীব ওয়াজেদ জয়ের পরামর্শ ও তত্ত্বাবধানে ডিজিটাল বাংলাদেশের কার্যক্রম শুরু করা হয়। ডিজিটাল বাংলাদেশের রুপরেখা বাস্তবায়নে পাল্টে গেছে দেশ। দেশ এখন উন্নয়নের পথে দ্রুত ধাবমান।

তিনি বলেন, দেশের প্রান্তিক পর্যায়ে আট হাজার ৩৬৩টি ডিজিটাল সেন্টারে স্বল্প সময়ে স্বল্প মূল্যে হয়রানি ছাড়া প্রায় দুই হাজার নাগরিককে সেবা প্রদান করা হচ্ছে। সরকারের বিভিন্ন প্রযুক্তি প্লাটফর্ম ব্যবহার করে সাড়ে ৬ লক্ষ ফ্রিল্যান্সার কাজ করছেন।

উপমন্ত্রী আরও বলেন, ‘জননেত্রী  শেখ হাসিনা ১৬ কোটি মানুষের জন্য দিনরাত কাজ করে চলেছেন। দেশে নারীর ক্ষমতায়নে শেখ হাসিনা আজ বিরল। শেখ হাসিনার কোন তুলনা হয়না। তিনি সারা বিশ্বে মানবতার মা। শুধু বাংলাদেশ নয়, দক্ষিণ এশিয়া তো বটেই, বিশ্বকে নেতৃত্ব দেওয়ার মতো মেধা ও প্রজ্ঞা প্রধানমন্ত্রী শেখ হাসিনার রয়েছে। শেখ হাসিনা শুধু আওয়ামী লীগের জন্যে অপরিহার্য নয়, দেশের সাড়ে ষোল কোটি মানুষের জন্যেও অপরিহার্য। তাই আগামী জাতীয় নির্বাচনে দেশের মানুষ আবারও পঞ্চম বারের মতো শেখ হাসিনার আওয়ামী লীগকে নির্বাচিত করবে।

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি'র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন -রাজশাহী উত্তর-পশ্চিমাঞ্চলের বাপাউবো প্রধান প্রকৌশলী মো. জহিরুল ইসলাম, রাজশাহী উত্তর-পশ্চিমাঞ্চলের বাপাউবো

তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শফিকুল ইসলাম, সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি, শেখ মো. ওহিদুর রহমান, সাধারণ সম্পাদক ও সিংড়া পৌর মেয়র মো. জান্নাতুল ফেরদৌস প্রমুখ।

 

এআরআই

আর্কাইভ