• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে শিশু অপহরণের পর হত্যা, যুবকের মৃত্যুদণ্ড

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২, ০৮:২৪ পিএম

সিরাজগঞ্জে শিশু অপহরণের পর হত্যা, যুবকের মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের শাহজাদপুরে সালাম আলী নামে এক শিশুকে অপহরণের পর হত্যার দায়ে আমির চাঁন (২৮) নামে এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এই রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত আমির চাঁন সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার রায়পুর গ্রামের মোকছেদ আলীর ছেলে।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুর রহমান ও স্টেনোগ্রাফার রাশেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহত শিশু সালাম আলী শাহজাদপুর উপজেলার রায়পুর গ্রামের আকছেদ আলীর ছেলে।

মামলার অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, ২০১৮ সালের ২ আগস্ট বিকেলে শাহজাদপুর উপজেলার রায়পুর গ্রামের আকছেদ আলীর বাড়ির উঠানে আসামি আমির চাঁনসহ শিশু মুসা, সুমাইয়া, ইয়াসিন ও ভুক্তভোগী সালাম আলী ফুটবল খেলছিল। ফুটবল খেলা শেষে প্রতিবেশী আমির চাঁন শিশু সালাম আলীকে কৌশলে তার বাড়িতে নিয়ে আটক রাখে। এরপর বিভিন্ন সময় তার পরিবারের কাছে ১০ লাখ, টাকা মুক্তিপণ দাবি করে বিভিন্ন জায়গায় চিরকুট ও চিঠি ফেলে রাখে। অতঃপর মুক্তিপণের টাকা না পেয়ে শিশু সালাম আলীকে শ্বাসরোধে হত্যা করে মরদেহ পার্শ্ববর্তী জাকিরুল ও আব্দুল লতিফের পায়খানার কুয়ার মধ্যে ফেলে রাখে আমির চাঁন।

এদিকে সালাম আলীর পরিবারের লোকজন অনেক খোঁজাখুজি করে সালাম আলীর সন্ধান না পেয়ে তার মা আম্বিয়া খাতুন ২০১৮ সালের ১১ আগস্ট শাহজাদপুর থানায় মামলা দায়ের করেন। ওইদিনই পুলিশ আমির চাঁনকে গ্রেফতার করলে সে ঘটনার কথা স্বীকার করে এবং তার দেখানো মতে পার্শ্ববর্তী আব্দুল লতিফ ও জাকিরুলের পায়খানার কুয়ার মধ্য হতে সালাম আলীর মরদেহ উদ্ধার করে।

পরে আসামি আমির চাঁন ঘটনার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। মামলা চলাকালে ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেন আদালত। সাক্ষ্যগ্রহণ শেষে আজ মঙ্গলবার বিচারক আমির চাঁনকে মৃত্যুদণ্ড প্রদান করেন।
 

জেইউ/এএল

আর্কাইভ