• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

জমি নিয়ে বিরোধ, চাচার ছোড়া অ্যাসিডে দগ্ধ ২ ভাই

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২, ১১:১৩ পিএম

জমি নিয়ে বিরোধ, চাচার ছোড়া অ্যাসিডে দগ্ধ ২ ভাই

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধার সুন্দরগঞ্জে জমিজমা নিয়ে বিরোধের জেরে আসাদ মিয়া (২০) ও আশিকুর রহমান তনু (১৫) নামে দুই সহোদরকে অ্যাসিড নিক্ষেপ করে দগ্ধ করার অভিযোগ উঠেছে আপন চাচা সুমন মিয়ার বিরুদ্ধে। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ভোরে উপজেলার সর্বানন্দ ইউনিয়নের উত্তর সাহাবাজ গ্রামে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত সুমন মিয়া ওই গ্রামের বাবর আলী মন্ডলের ছেলে। দগ্ধ আসাদ মিয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ ও আশিকুর রহমান তনু সুন্দরগঞ্জ আব্দুল মজিদ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী। তারা একই গ্রামের ফিরোজ মিয়ার ছেলে।

জানা যায়, উপজেলার উত্তর সাহাবাজ গ্রামের বাবর আলী মন্ডলের ছেলে ফিরোজ মিয়ার সঙ্গে তার আপন ভাই সুমন মিয়ার দীর্ঘদিন থেকে পৈতৃক জমিজমা নিয়ে বিরোধ চলে আসছে। এরই একপর্যায়ে আজ আনুমানিক ভোর ৩টার দিকে সুমন মিয়া তার আপন দুই ভাতিজাকে অ্যাসিড নিক্ষেপ করেন। এতে আসাদ ও তনু দগ্ধ হয়। পরে তাদেরকে উদ্ধার করে স্বজনরা রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আসাদ মিয়ার শারীরিক অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা বার্ন ইউনিটে রেফার্ড করেন। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বিষয়টি নিশ্চিত করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের আবাসিক এক মেডিক্যাল অফিসার জানান, অ্যাসিডে দগ্ধ দুই ভাই চিকিৎসাধীন রয়েছে। আসাদ মিয়ার অবস্থার অবনতি হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম বলেন, ‘বিষয়টি শুনেছি। তবে এখনও কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

জেইউ

আর্কাইভ