• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন, প্রেমিক পলাতক

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২২, ০৪:৫৭ এএম

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন, প্রেমিক পলাতক

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর সুবর্ণচরে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন করছেন প্রেমিকা (১৮)। শনিবার (১৫ অক্টোবর) সকাল থেকে উপজেলার ৮নং মোহাম্মদপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডে প্রেমিকের বাড়িতে এ অনশন চলছে। 

প্রেমিক মো. বেলাল হোসেন (২২) ওই গ্রামের মো.হারুনের ছেলে। ভুক্তভোগী ওই কিশোরী একই এলাকার ফরিদ মার্কেট এলাকার বাসিন্দা। ঘটনার পর প্রেমিক বেলাল সপরিবারে বাড়ি থেকে পালিয়েছেন।

ওই কিশোরী জানান, দুই বছর ধরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক। বিয়ের প্রতিশ্রুতি দিয়ে প্রেমিক বেলাল তাকে দুই মাস আগে ধর্ষণ করে। সম্প্রতি বিষয়টি পরিবার জেনে যায়। এরপর থেকেই বেলালকে বিয়ের জন্য চাপ দেন তিনি। ১৫-২০ দিন আগে বেলালের সঙ্গে বিয়ে নিয়ে তাদের বাড়িতে কথা চলছিল। এ খবর পেয়ে বেলালের মা-বাবা তাদের বাড়ি থেকে বেলালকে ধরে নিয়ে আসে।

তিনি আরও জানান, পরিবারের চাপে পড়ে এখন সেই সম্পর্ক অস্বীকার করছে তার প্রেমিক। তার পরিবারও এই সম্পর্ক মানতে নারাজ। তড়িঘড়ি করে কয়েক দিন আগে তার পরিবার অন্য জায়গায় তার এনগেজমেন্ট করে। এই পরিস্থিতিতে বাধ্য হয়েই প্রেমিকের বাড়িতে গিয়ে তিনি অনশন শুরু করেছেন। প্রেমিক বিয়ে না করলে আত্মহত্যা করবেন বলেও জানান এ কিশোরী।  

পলাতক থাকায় এ নিয়ে প্রেমিক বেলালের মন্তব্য পাওয়া যায়নি।  

মোহাম্মদপুর ইউনিয়নের বাসিন্দা বোরহান উদ্দিন বলেন, ‘ওই কিশোরীর সঙ্গে অভিযুক্ত যুবকের প্রেমের সম্পর্ক ছিল। কিছু দিন আগে তাকে তার প্রেমিকার বাড়ি থেকে নিয়ে এসে তার মা-বাবা আটকে রাখে। পরবর্তীতে তাকে অন্য জায়গায় বিয়ের জন্য এনগেজমেন্ট করে। সামাজিকভাবে মেয়ের পরিবার আমাদেরকে বিষয়টি জানায়। ছেলেপক্ষ সামাজিকভাবে বৈঠকে না আসায় এটা নিয়ে কোনো সুরাহা হয়নি।’

চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেব প্রিয় দাশ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ নিয়ে এখনও থানায় কোনো অভিযোগ দেয়নি ভুক্তভোগী পরিবার। অভিযোগ হাতে পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

জেইউ

আর্কাইভ