• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

চুয়াডাঙ্গার সীমান্তে এক কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২২, ১২:০৭ এএম

চুয়াডাঙ্গার সীমান্তে এক কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার

চুয়াডাঙ্গা প্রতিনিধি

ভারতে পাচারকালে চুয়াডাঙ্গার দর্শনা ফুলবাড়ী সীমান্ত এলাকা থেকে এক কোটি টাকা মূল্যের ১৩টি স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। অভিযানের সময় পাচারকারী স্বর্ণ ফেলে কৌশলে পালিয়ে যায়।

পলাতক পাচারকারী মিকাইল হোসেন দর্শনা ফুলবাড়ী গ্রামের আজমল হোসেনের ছেলে। চুয়াডাঙ্গা বিজিবি-৬ ব্যাটালিয়ন বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল ১০টায় অভিযান চালিয়ে এই স্বর্ণের বারগুলো উদ্ধার করতে সক্ষম হয়।

চুয়াডাঙ্গার বিজিবির-৬-এর অধিনায়ক লে. কর্ণেল শাহ মো. ইশতিয়াক জানান, ভারতে স্বর্ণ পাচার হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন ৬ বিজিবি-এর অধীনস্থ ফুলবাড়ী বিওপির নায়েব সুবেদার দুলাল হক সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালায়। এ সময় একজন মোটরসাইকেলচালককে সীমান্তের দিকে যেতে দেখলে সন্দেহ হয় এবং তাকে চ্যালেঞ্জ করলে সে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় বিজিবি দল দুই ভাগে বিভক্ত হয়ে একটি দল চোরা কারবারিকে ধরতে ধাওয়া করলে সে তার পায়ের জুতা ফেলে দৌড়ে বুইচিতলা গ্রামের ভিতর পালিয়ে যায় এবং অপরদল মোটরসাইকেলটি জব্দ করে। এ সময় মোটরসাইকেলটি তল্লাশি করে কিছু পাওয়া না গেলে পায়ের জুতাটি অতিরিক্ত ওজন হওয়ার কারণে টহল দলের সন্দেহ হয়। পরবর্তীতে জুতাটি কেটে জুতার ভিতর থেকে অভিনব কায়দায় লুকানো টেপ দিয়ে মোড়ানো ৪টি প্যাকেট থেকে ১৩টি স্বর্ণের বার উদ্ধার করে। যার পরিমান ১ কেজি ৫১৫ গ্রাম। এর আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৮ লাখ ৮ হাজার টাকা।  

তিনি আরও জানান, এ ঘটনায় দর্শনা থানায় মামলা এবং উদ্ধার করা স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

জেইউ
 

আর্কাইভ