• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

পাবনায় জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২২, ০৯:৪৪ পিএম

পাবনায় জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

পাবনা প্রতিনিধি

শনিবার (২২ অক্টোবর) জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ। দিবসটি উপলক্ষে পাবনার বেড়া উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠান নানা কর্মসূচি হাতে নিয়েছে। এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি’। 

নিরাপদ সড়ক দিবসটি পালনে জনসাধারণকে সচেতন করার কর্মসূচি নেয়া হয়েছে বলে জানান বেড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. সবুর আলী। দিবসটি উদযাপন উপলক্ষে বেড়া উপজেলা প্রশাসন ও নগরবাড়ি মটর মালিক গ্রুপের আয়োজনে জেলার কাশিনাথপুর গোল চত্বরে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সবুর আলী, বেড়া উপজেলা চেয়ারম্যান রেজাউল হক বাবু, বেড়া উপজেলা ভাইস চেয়ারম্যান মেসবাহ উল হক প্রমুখ, আমিনপুর থানার ওসি (তদন্ত) ইমরান মাহমুদ তুহিন, কাশিনাথপুর ট্রাফিক ইনচার্জ রবিন্দ্রনাথ ও পাবনা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ মোখলেছুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, ২০১৮ সালে নিরাপদ সড়কের দাবিতে দুর্বার আন্দোলন হয় দেশে। তার পরিপ্রেক্ষিতে বিদ্যমান আইন সংশোধন করে ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ করা হয়। এরপর সড়ক নিরাপত্তা নিয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ২২ অক্টোবরকে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ ঘোষণা করে সরকার। এ বছর ৬ষ্ঠ বারের মতো দিবসটি পালিত হচ্ছে।

 

এএল/

আর্কাইভ