• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

চুয়াডাঙ্গায় খুলনা বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২২, ০৭:১২ পিএম

চুয়াডাঙ্গায় খুলনা বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা

চুয়াডাঙ্গা প্রতিনিধি

জেলা পর্যায়ে সরকারি কর্মকর্তা ও সুধীজনদের সঙ্গে খুলনা বিভাগীয় কমিশনারের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৫ অক্টোবর) সকাল ১০টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। 

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার মোহাম্মদ জিল্লুর রহমান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা জেলা পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল-মামুন। এ ছাড়াও চুয়াডাঙ্গা জেলার সব সরকারি দফতরের কর্মকর্তাগণ, জেলার সুধীজন, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ।

জেলার সকল সরকারি দফতরের কার্যক্রম ও সকল দফতরের চাহিদা, সমস্যা আছে কি না এবং দফতরের কাজের অগ্রগতি কিভাবে বাড়ানো যায়। কি কি চাহিদা পূরণ করলে আরও দ্রুত সকল কাজ সম্পাদন করা সম্ভব হবে এ সকল বিষয়ে এ সভায় আলোচনা করা হয়।

খুলনা বিভাগীয় কমিশনার মোহাম্মদ জিল্লুর রহমান চৌধুরী বলেন, ‘কোনো সরকারি দফতরের কাজে অনিয়ম পেলে দ্রুত ব্যবস্থা নেয়া হবে। সকল সরকারি কর্মকর্তার মানসিকতা ঠিক রেখে কাজ করতে হবে। চুয়াডাঙ্গা একটি সীমান্তবর্তী জেলা, এ জেলায় মাদক, চোরাচালান, অবৈধ যাতায়াত বন্ধ করতে হবে। সকল সরকারি দফতরের ত্রুটিপূর্ণ ভবন সংস্কার করা হবে এবং পুরাতন ভবন পুনর্নির্মাণ করা হবে। 

জেলার শিক্ষার মান আরও বাড়াতে হবে। শিক্ষায় কোনো অনিয়ম হলে ব্যবস্থা নেয়া হবে। জেলার স্বাস্থ্যসেবার মান বাড়াতে হবে। যেখানে সেখানে যত্রতত্র অনুমোদনহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার গড়ে না উঠে সেদিকে খেয়াল রাখতে হবে। চুয়াডাঙ্গার ব্র্যান্ড ব্লাক-বেঙ্গল ছাগল পালন বাড়াতে হবে এবং ছাগল পালনে উৎসাহি করতে হবে’।

সভায় উপস্থিত ছিলেন, পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল-মামুন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামিম ভূইয়া, চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মানিক আকবর, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, সাংবাদিক শাহ আলম  সনি, চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সিদ্দিকুর রহমানসহ প্রমুখ।
 

এএল/

আর্কাইভ