• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সিলেটে চলছে পণ্য পরিবহন ধর্মঘট

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২২, ০৮:৪৭ পিএম

সিলেটে চলছে পণ্য পরিবহন ধর্মঘট

সিলেট ব্যুরো

সিলেটের কোয়ারি থেকে পাথর উত্তোলন চালুর দাবিতে সিলেটে ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। সোমবার (৩১ অক্টোবর) সকাল ৬টা থেকে এই ধর্মঘট শুরু হয়।

সিলেট বিভাগীয় ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতাকর্মীরা জানিয়েছেন, ধর্মঘট চলাকালীন সময়ের মধ্যে দাবি না মানলে পুরো সিলেট বিভাগে ধর্মঘট ডাকা হবে।

রোববার (৩০ অক্টোবর) বিকেলে জেলা প্রশাসক মো. মজিবুর রহমানের সঙ্গে পরিবহন শ্রমিক নেতাদের বৈঠকের পরও ধর্মঘটের সিদ্ধান্ত স্থগিত হয়নি।

সংগঠনের সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ ফয়েজ বলেন, ‍‍`এক সপ্তাহ অথবা ১৫ দিনের মধ্যেও যদি দাবি মানার আশ্বাস দিতো, তাহলেও আন্দোলন স্থগিত রাখতাম। আপাতত ৪৮ ঘণ্টা আমরা পণ্য পরিবহন বন্ধ রেখে ধর্মঘট পালন করবো। দাবি মানা না মানলে আরও কঠোর ঘোষণা আসবে।‍‍`

সিলেটের জেলা প্রশাসক মজিবুর রহমান জানান, কোয়ারি থেকে পাথর উত্তোলনের দাবির প্রেক্ষিতে খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে উচ্চ পর্যায়ের একটি কমিটি গঠন করা হয়েছে। ৩ নভেম্বর এই কমিটির সদস্যরা সিলেটের কোয়ারিগুলো পরিদর্শনে আসবেন। তারা সরেজমিনে পরিদর্শন করে দেখবেন পাথর উত্তোলনের যৌক্তিকতা আছে কি না। তাদের প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।কোয়ারি থেকে পাথর উত্তোলন চালুর দাবিতে সিলেটে ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। সোমবার (৩১ অক্টোবর) সকাল ৬টা থেকে এই ধর্মঘট শুরু হয়।

 

এসএএস

আর্কাইভ