• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

টঙ্গী রেল সেতুতে মালবাহী ট্রেন লাইনচ্যুত, সাড়ে ৫ ঘন্টা পর উদ্ধার

প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২২, ০৪:০১ এএম

টঙ্গী রেল সেতুতে মালবাহী ট্রেন লাইনচ্যুত, সাড়ে ৫ ঘন্টা পর উদ্ধার

গাজীপুর প্রতিনিধি

গাজীপুর মহানগরীর টঙ্গীর তুরাগ নদীর ওপর রেল সেতুতে ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী মালবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুর দুইটার দিকে ঢাকা-চট্টগ্রাম-ময়মনসিংহ রেল সড়কের আপ লাইনে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার ফলে ঢাকা থেকে বের হয়া আপ লাইনে দীর্ঘ সময় বন্ধ ছিল ট্রেন চলাচল। তবে ঢাকায় প্রবেশের ডাউন লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক ছিল। এতে কয়েকটি ট্রেন সিডিউল বিপর্যয়ে পড়েছিল। এ ঘটনার প্রায় সাড়ে পাঁচ ঘন্টা পর বগি উদ্ধার করা হয়েছে। পরে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।  বিষয়টি নিশ্চিত করেছেন টঙ্গী রেলওয়ে স্টেশন মাস্টার রাকিবুর রহমান।

টঙ্গী রেলওয়ে স্টেশন মাস্টার রাকিবুর রহমান জানান, ঢাকা থেকে চট্টগ্রামগামী একটি মালবাহী ট্রেন তুরাগ নদীর ওপর টঙ্গী রেলব্রিজ পার হওয়ার সময় পেছনের দিকের একটি বগির ছয়টি চাকা রেল ব্রিজের ওপর লাইনচ্যুত হয়। পরে সামনে থাকা ইঞ্জিন ও বগিগুলো কেটে টঙ্গী স্টেশনে রাখা হয়েছিল। লাইনচ্যুত বগিসহ অন্য দুই বগি তখনও রেল ব্রিজের ওপরেই ছিল। দুর্ঘটনাস্থলটি সেতুর ওপরে থাকায় তাই বগি উদ্ধারে কিছুটা ঝুঁকি ছিলো বিধায় খুব সতর্কতার সঙ্গে বগিগুলো উদ্ধার করেছে উদ্ধারকারী সদস্যরা। সন্ধ্যা সাড়ে সাতটায় কিছু সময় পর লাইনচ্যুত বগি টঙ্গী স্টেশনে আনা হয়েছে। ট্রেনটির অন্যান্য যান্ত্রিক সমস্যা আছে কি না পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।

তিনি আরও জানান, মহান বিজয় দিবস উপলক্ষে জাতীয় প্যারেড গ্রাউন্ডে বাংলাদেশ নৌবাহিনী সাজোয়া যান, ট্যাঙ্কার, রকেট লাঞ্চার, নৌকা, জাহাজসহ প্রদর্শনীর জন্য আনা কিছু ডামি চট্টগ্রাম নিয়ে যাওয়া হচ্ছিল। সেগুলো ট্রেনযোগে চট্টগ্রামে ফিরিয়ে নেয়ার পথেই টঙ্গীর তুরাগ নদীর রেল সেতুতে বগি লাইনচ্যুত হয়।

 

এআরআই

আর্কাইভ