• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বৃদ্ধাশ্রমের মা-বাবারা পেলেন শীতের উষ্ণ উপহার

প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২২, ০৭:২৪ পিএম

বৃদ্ধাশ্রমের মা-বাবারা পেলেন শীতের উষ্ণ উপহার

নীলফামারী প্রতিনিধি

বৃদ্ধাশ্রমের মা-বাবারা পেলেন শীতের উষ্ণ উপহার পরিবারের কেউ খোঁজ নেয় না । এমনকি কোনো উৎসবেও তেমন কেউ দেখাও করতে আসেন না। তীব্র শীতে কঠিন জীবন কাটে আমদের। এভাবে বৃদ্ধাশ্রমের থাকা মানসিকভাবে খুব কঠিন। শীত নিবারণে এবার লেপ পেয়েছি, শান্তিতে ঘুমাতে পারবো এবার। যারা দিছে আল্লাহ তাঁদের ভালো করুক, কথাগুলো বলছিলেন বৃদ্ধাশ্রমে থাকা বৃদ্ধ আলিমুদ্দিন (৭৩)। লেপ পেয়ে উচ্ছ্বসিত তাঁরা। কেউ লেপগুলো ঘুরিয়ে ঘুরিয়ে দেখে আনন্দে অশ্রু ফেলেছেন। কেউবা লেপ দেয়া স্বেচ্ছাসেবীদের মাথায় হাত বুলিয়ে দিয়েছেন দোয়া।

সোমবার (২৬ ডিসেম্বর) নীলফামারীর কিশোরগঞ্জের ‘নিরাপদ বৃদ্ধাশ্রমে’ থাকা মা বাবাদের জন্য শীতের উষ্ণ উপহার হিসেবে ১০টি লেপ ও এক বেলা খাবারের ব্যবস্থা করেছে সৈয়দপুরের ড্রিম বাংলাদেশ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ‘শীতের উষ্ণ উপহার’ প্রজেক্টের আওতায় ওই উপহার তুলে দিয়েছে তারা
 

‘ড্রিমস বাংলাদেশে’র পক্ষে সংগঠনের সাধারণ সম্পাদক রাউফুল হাসান তপু বৃদ্ধাশ্রমের প্রধান সাজেদুর রহমানের হাতে মা-বাবাদের জন্য ওই লেপ ও খাদ্যসামগ্রী তুলে দেন। বিতরণের আগে নিরাপদ বৃদ্ধাশ্রমে থাকা অসহায় মা-বাবাদের সঙ্গে কুশল বিনিময় করে কিছুটা সময় কাটান সংগঠনের সদস্যরা।
 

সংগঠনের মেহেদী হাসান স্বাধীন বলেন,  আমরা সঠিক জায়গায় শীতবস্ত্র স্বরুপ এই লেপগুলো পৌঁছি দিয়েছি মাত্র। পুরো শীতকালে অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণের এই কর্মসূচি আমাদের চলমান রয়েছে। আমরা কয়েকদিনের মধ্যে আরও কয়েক যায়গায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করবো। বিতণকালে আরও উপস্থিত ছিলেন ড্রিমস বাংলাদেশের উপদেষ্টা তাকবীর আল জোহা, সদস্য আয়েশা তাবাসসুম, জান্নাতুল জাফরান জিসা, শাহরিয়ার সরকার রিফাত, নাওয়াজ শরীফ, রিদিতা, জয়, মুন্নাত আহমেদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

 

সজিব/এএল



 

 

আর্কাইভ