• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

লক্ষ্মীপুরে হাতি দিয়ে চাঁদাবাজি, আতংকিত জনসাধারণ

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৩, ০১:০৬ এএম

লক্ষ্মীপুরে হাতি দিয়ে চাঁদাবাজি, আতংকিত জনসাধারণ

ফার্মেসিতে হাতি দিয়ে চাঁদাবাজি করছে

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর জেলা শহরের বিভিন্ন স্থানে অলিগলিতে মার্কেটের সামনে ও বিভিন্ন ফার্মেসিতে হাতি দিয়ে চাঁদাবাজি করছে কিছু অসাধু ব্যক্তি। এতে অতিষ্ঠ হয়ে পড়েছে স্থানীয় ব্যবসায়ীরা।

বিশাল একটি হাতি নিয়ে দোকানের সামনে দাড়িয়ে থাকে। পরে হাতির শুঁড় দিয়ে দোকানের সার্টার নাড়াছাড়া করে জানান দেয় টাকা দিতে হবে। যতক্ষণ না পর্যন্ত টাকা না দিবে ততক্ষণ পর্যন্ত দাঁড়িয়ে থাকবে হাতিসহ হাতির উপরে বসে থাকা মাহুত। এতে বাধ্য হয়ে টাকা দেয় দোকানীরা। মঙ্গলবার বিকেলে শহরের কলেজ রোডস্থ কয়েকটি দোকানের সামনে হাতি দিয়ে টাকা আদায় করতে দেখা যায়।

 

শহরের বিপনি-বিতান গুলোর সামনে মস্ত বড় হাতি দাড়িয়ে থাকায় সব ক্রেতা সরে যায়। নারী ও শিশুরা হঠাৎ হাতি দেখে আতংকিত হয়ে পড়ে।
এছাড়া পথচারীদের থেকেও চাঁদা আদায় করা হয়। এতে ব্যবসায়ীদের পাশাপাশি পথচারীরাও আতঙ্কে থাকে। সবমিলিয়ে ভোগান্তির শেষ নাই স্থানীয় জনসাধারণ ও ব্যবসায়ীদের।

জানাগেছে, প্রতি বছরের ন্যয় পুলিশ নারী কল্যাণ সমিতি পুনাকের উদ্যোগে স্টেডিয়ামের বহির্বিভাগ অংশে মাসব্যাপী মেলার আয়োজন করা হয়েছে। মেলার সার্কাসে অংশ নিতে এই হাতি নিয়ে এসেছেন মেলা কর্তৃপক্ষ। সেই হাতি স্টেডিয়ামের বাহিরে এনে নিয়মিত চাঁদাবাজি করে যাচ্ছে কিছু অসাধু লোক।
ব্যবসায়ীরা জানান, প্রতি বছর এ সময় আসলে মেলার নামে হাতি বাজারে এসে দোকানদারদের নিকট থেকে টাকা আদায় করে। টাকা না দিলে দোকানের সামনে দাঁড়িয়ে থাকে। এতে ব্যবসায় ব্যঘাত ঘটে। এমন ভোগান্তি থেকের রেহাই চান তারা।

 

বিএ/ 

আর্কাইভ