• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ৩১ চৈত্র ১৪৩১

পাঁচ বিভাগে হালকা বৃষ্টি হতে পারে, ফের শৈত্যপ্রবাহ

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২৩, ০৩:১৭ পিএম

পাঁচ বিভাগে হালকা বৃষ্টি হতে পারে, ফের শৈত্যপ্রবাহ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দেশের পাঁচ বিভাগে আজ শনিবার হালকা কিংবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এই লঘুচাপের প্রভাবে বৃষ্টি হতে পারে। গতকাল শুক্রবার দেশের বিভিন্ন এলাকায় নতুন করে শৈত্যপ্রবাহ শুরু হয়েছে।

গত সপ্তাহের প্রায় পুরো সময় রাজশাহী ও রংপুর বিভাগের অনেক এলাকায় শৈত্যপ্রবাহ বয়ে গেছে। উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলের জেলাগুলো ছাড়া অন্য জেলায় শৈত্যপ্রবাহ তুলনামূলক কম দেখা গেছে। গতকাল কুমিল্লা ও ফেনীতে শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। অন্যান্য কিছু এলাকায় হিমেল হাওয়া বইছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ খুলনা, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ অন্যান্য বিভাগে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

গতকাল টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, মানিকগঞ্জ, কুমিল্লা, ফেনী, যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, বরিশাল, ভোলা জেলাসহ রংপুর ও রাজশাহী বিভাগের সব জেলায় মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যায়। কিছু এলাকায় আজ তা প্রশমিত হতে পারে। গতকাল দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ৩০.২ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া ও জলবায়ু বিষয়ক গবেষক মোস্তফা কামাল পলাশ বলেন, আজ সকাল ১০টার পর থেকে সন্ধ্যা পর্যন্ত থেমে থেমে দেশের চার বিভাগে বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে।

আর্কাইভ