• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

‘সাত্তারের পক্ষে কাজ করলে দল থেকে বহিষ্কার’

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৩, ০১:২৫ এএম

‘সাত্তারের পক্ষে কাজ করলে দল থেকে বহিষ্কার’

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

বিএনপির সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে বিএনপি থেকে পদত্যাগ পরবর্তী বহিষ্কৃত নেতা উকিল আব্দুস সাত্তার ভূঁইয়ার পক্ষে কাজ করলে দল থেকে বহিষ্কার করা হবে।

রোববার (১৫ জানুয়ারি) দুপুরে আশুগঞ্জ হাইওয়ে রেস্টুরেন্ট হোটেল রাজমণিতে উপজেলা বিএনপি আয়োজিত সেমিনারে নেতাকর্মীদের প্রতি এ আহ্বান জানান তিনি।

ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, বিএনপির পাশে আছে দেশের ১৬ কোটি মানুষ। কিন্তু বর্তমান সরকারের পক্ষে দেশের এক পার্সেন্ট জনগণের সমর্থন নেই। আমরা অনেক কিছু হারিয়েছি। আমাদের হারানোর কিছু নেই। এখন আমাদের ঘুরে দাঁড়ানোর সময়।

তিনি আরও বলেন, আগামী নির্বাচন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই হতে হবে। যেকোনো অবৈধ নির্বাচন আমরা জানমাল দিয়ে রক্ষা করব।

এ সময় ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি হাজী মোহাম্মদ শাজাহান সিরাজের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জহির, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন জয়, উপজেলা যুবদলের সদস্য সচিব নাসির মুন্সি এবং উপজেলা ও বিভিন্ন ইউনিয়নের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ২০১৮ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী আবদুস সাত্তার ভূঁইয়া বিজয়ী হয়েছিলেন। গত ১১ ডিসেম্বর আবদুস সাত্তার ভূঁইয়া জাতীয় সংসদ থেকে পদত্যাগ করায় আসনটি শূন্য হয়। আগামী ১ ফেব্রুয়ারি এ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আবারও অংশ নিতে যাচ্ছেন বিএনপি থেকে বহিষ্কার করা উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া। তিনি এই আসনে পাঁচ বার এমপি ছিলেন। এই আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের তিন নেতা মঈন উদ্দিন মঈন, মাহবুবুল বারী চৌধুরী ও শাহজাহান সাজু তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন। ফলে এই নির্বাচনে সাত্তারসহ ৫ জন প্রার্থী অংশগ্রহণ করছেন।

আর্কাইভ