• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ফেসবুকের মাধ্যমে হারানো মেয়েকে খুঁজে পেলেন বাবা-মা

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৩, ০৪:৩৫ পিএম

ফেসবুকের মাধ্যমে হারানো মেয়েকে খুঁজে পেলেন বাবা-মা

কুমিল্লা প্রতিনিধি

ফেসবুক লাইভ দেখে হারানো মেয়েকে খুঁজে পেয়েছে তার বাবা-মা। এক বছর আগে কুমিল্লার চৌদ্দগ্রামের হাজীরপাড়ার বাড়ি থেকে ১৩ বছরের হিমু আক্তার হারিয়ে যাওয়ার এক বছরের মাথায় তাকে খুঁজে পায় বাবা-মা।

হিমুর বাবা মো. হানিফ মিয়া চৌদ্দগ্রামের হাজীরপাড়ার একজন অটোরিকশা চালক ও মা সুফিয়া বেগম গৃহিনী।

আদালত সূত্রে জানা গেছে. ২০২১ সালের ৪ ডিসেম্বর রাতে পতেঙ্গা থানার ফুলছড়ি পাড়া থেকে হিমু আক্তারের সন্ধান পায় পুলিশ। সেই সময় তার কোনো স্বজনকে খুঁজে না পেয়ে পতেঙ্গা থানার উপপরিদর্শক (এসআই) রুবি রানী বড়ুয়া হাটহাজারীর ফরহাদাবাদের মহিলা ও শিশু-কিশোরী আবাসন কেন্দ্রে রাখার জন্য আদালতে আবেদন করেন। আদালতের আদেশে তাকে ওই আবাসন কেন্দ্রের হেফাজতে রাখা হয়। ওই বছর ১৬ ডিসেম্বর হিমুর বাবা হানিফ মিয়া চৌদ্দগ্রাম থানায় একটি নিখোঁজ জিডি করেন।

পরে ফেসবুক লাইভে একটি ভিডিও দেখে মেয়ের সন্ধান পান হানিফ মিয়া। এরপর চলতি বছরের ১১ জানুয়ারি হিমুকে ফিরে পেতে চট্টগ্রামের নারী ও শিমু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরার আদালতে একটি আবেদন করেন। রোববার (১৫ জানুয়ারি) আদালত হিমুর উপস্থিতিতে শুনানির তারিখ ধার্য করেন। শুনানি শেষে প্রমাণিত হওয়ায় মেয়েকে বাবার জিম্মায় দেন আদালত।

এ ব্যাপারে হানিফ মিয়া বলেন, ওমান প্রবাসী আমার ভাতিজি জামাই একটি ফেসবুক লাইভে হিমুকে দেখতে পেয়ে তার ছবি আমাকে পাঠায়। সেই ছবি নিয়ে আমরা হাটহাজারীর ফরহাদাবাদের মহিলা ও শিশু-কিশোরী আবাসন কেন্দ্রে যাই। সেখানে মেয়ের সঙ্গে কথা বলেছি। সেখানকার কর্মকর্তাদের পরামর্শমতে আদালতের আদেশে মেয়েকে পেলাম।

হিমু আক্তারের পক্ষের আইনজীবী কৃষ্ণ প্রসাদ শর্মা বলেন, প্রায় এক বছরের বেশি সময় হিমু নিখোঁজ থাকার পর তার খোঁজ পেয়ে হিমুর বাবা ১১ জানুয়ারি আদালতের কাছে তার জিম্মা চেয়ে আবেদন করেন। এর প্রেক্ষিতেই রোববার শুনানি শেষে আদালত হিমুকে তার বাবা হানিফ মিয়ার জিম্মায় দেন।

আর্কাইভ