• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

শ্বশুর বাড়ি থেকে জামাতার মরদেহ উদ্ধার, পরিবারের দাবি হত্যা, আটক -২

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৩, ১০:০৪ পিএম

শ্বশুর বাড়ি থেকে জামাতার মরদেহ উদ্ধার, পরিবারের দাবি হত্যা, আটক -২

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরের রায়পুরে বিয়ের ৫ মাসের মাথায় শ্বশুর বাড়ির লোকজনের বিরুদ্ধে জামাতা হারুনুর রশিদ হারুনকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। মঙ্গলবার সকালে উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের চরবংশী গ্রামের মাইচ্ছাখালি ব্রিজ এলাকার শ্বশুর বাড়ির পাশের বাগান থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। দুপুরে নিহতের মরদেহ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ। 

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য হারুনের শাশুড়ি খুকি বেগম ও স্ত্রী বৈশাখী বেগমকে আটক করা হয়েছে। ঘটনার পর থেকে হারুনের শ্বশুর মনছুর আহমেদ ও ভায়রাভাই জুয়েল পলাতক রয়েছেন। নিহত হারুন সদর উপজেলার চররুহিতা ইউনিয়নের নবীগঞ্জ বাজার এলাকার আবদুল মান্নানের ছেলে। তিনি পেশায় কসাই (মাংস ব্যবসায়ী)। 

পুলিশ ও নিহতের পরিবারের লোকজন জানায়, প্রায় ৫ মাস আগে পাশ্ববর্তী ইউনিয়নের চরবংশী গ্রামের মনছুর আহমেদের মেয়ে বৈশাখীর সঙ্গে হারুনের পারিবারিকভাবে বিয়ে হয়। এর কিছুদিন পরই জানা যায়, বৈশাখীর অন্যত্র প্রেম রয়েছে। বৈশাখীও নিয়মিত ওই ছেলের সঙ্গে কথা বলতো। এ নিয়ে হারুন ও বৈশাখীর মধ্যে প্রায়ই কথা কাটাকাটি হতো। এসব কারণে কয়েকদিন আগে বৈশাখী তাদের বাড়িতে চলে যায়। সোমবার রাতে হারুনকে বৈশাখীর বোন জামাই শ্বশুর বাড়িতে ডেকে নিয়ে যায়। এরপর শ্বশুর বাড়ির লোকজন পরিকল্পিতভাবে হত্যা করে লাশ সুপারী গাছের সঙ্গে ঝুলিয়ে রেখে আত্মহত্যার প্রচারনা চালায়। এটি পরিকল্পিত হত্যা বলে দাবি করেছেন হারুনের পরিবার। 

নিহত হারুনের মা কহিনুর বেগম জানান, বিয়ের পর থেকে হারুনের স্ত্রী বৈশাখী তার সঙ্গে খারাপ আচরণ করতো। বৈশাখী ঠিকমতো সংসার করতো না। অন্য ছেলের সঙ্গে তার পরকীয়া ছিল। এ নিয়ে তাদের সংসারে অশান্তি লেগেই ছিল। সোমবার রাতে হারুন তার শ্বশুর বাড়িতে ছোট শালিকা প্রিয়ার জন্মদিনের দাওয়াত খেতে যায়। সেখানে তার ভায়রা জুয়েলসহ শ্বশুর বাড়ির লোকজনের সঙ্গে ঝগড়া হয়। এরপর তাকে পরিকল্পিতভাবে হত্যা করে লাশ গাছের সঙ্গে ঝুলিয়ে রাখে তারা। পরকীয়ায় বাধা দেয়ায় হারুনকে পিটিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি। 

হাজিমারা পুলিশ ফাঁড়ির পরিদর্শক (ইনচার্জ) মফিজ উদ্দিন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। নিহতের কপালে জখম রয়েছে। তবে নিহতের পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ময়নাতদন্তের জন্য মরদেহ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।


 

এএল/

আর্কাইভ