• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

টাঙ্গাইলে কথিত জিনের বাদশাসহ গ্রেপ্তার ৫

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩, ১২:৫৪ এএম

টাঙ্গাইলে কথিত জিনের বাদশাসহ গ্রেপ্তার ৫

দেশজুড়ে ডেস্ক

বন রক্ষীদের থেকে কাঠের গাড়ি ও গুলি ছিনতাইয়ের ঘটনায় তিন বনদস্যুকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব ১৪)। একই সঙ্গে কথিত জিনের বাদশাসহ দুই প্রতারককে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইল প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

র‌্যাব-১৪-এর ৩নং সিপিসি কমান্ডার রফিউদ্দীন মোহাম্মদ জোবায়ের জানান, গত ২৫ জানুয়ারি রাতে টাঙ্গাইলের মধুপুর বনাঞ্চলের অরণখোলায় গজারি গাছ কেটে পাচার করছে বলে সংবাদ পান বন কর্মকর্তা হামিদুল ইসলাম। বন রক্ষীদের নিয়ে তিনি গাছ কাটতে বাধা দিলে ২৫ থেকে ৩০ জন তাদের বেদম মারপিট করে। এ সময় তারা রাইফেলের চার রাউন্ড গুলি ছিনতাই করে নেয়। এ ঘটনায় ওই দিনই মধুপুর থানায় মামলা করা হয়। এর পাঁচ দিন পর র‌্যাব সদস্যরা টাঙ্গাইল ও গাজিপুরের বিভিন্ন স্থান থেকে তিনজনকে গ্রেপ্তার করে। তবে ছিনতাই হওয়া গুলি এখনও উদ্ধার হয়নি।

গ্রেপ্তারকৃতরা হলেন, শাহাদত আলী, আব্দুল মালেক ও সাইদুল ইসলাম। এদের বাড়ি টাঙ্গাইলের মধুপুরে।

একই দিনে কথিত জিনের বাদশাসহ দুই প্রতারককে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ চক্রটি দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন স্থানে মোবাইল ফোনের মাধ্যমে জিনের বাদশা সেজে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। র‌্যাব কথিত জিনের বাদশা ও তার সহযোগিকে ভোলার বোরহান উদ্দিন থানার চকঢোষ গ্রাম থেকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হলেন, জেলার চকঢোষ গ্রামের আবুল কাশেম মাতব্বরের ছেলে মো. আকবর আলী ও জলির মাতব্বরের ছেলে মো. মিরাজ হোসেন। কমান্ডার রফিউদ্দীন মোহাম্মদ জোবায়ের সংবাদ সম্মেলনে আরও জানান, টাঙ্গাইলের কালিহাতি উপজেলার ছিলিমপুর গ্রামের এক প্রবাসীর স্ত্রীর সঙ্গে মোবাইলে যোগাযোগ করে কথিত জিনের বাদশা আকবর আলী। ধর্মীয় নানা প্রভোলন দেখিয়ে নগদ ও বিকাশের মাধ্যমে বিভিন্ন সময়ে সাত লাখ টাকা হাতিয়ে নেয়। এ ঘটনায় ওই প্রবাসীর স্ত্রী কালিহাতী থানায় মামলা করেন। মামলার প্রেক্ষিতে র‌্যাব সদস্যরা প্রতারকদের গ্রেপ্তার করে।

আর্কাইভ