• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

১৭ বছর পর গ্রেপ্তার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি শামীম

প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৩, ০৬:৪০ পিএম

১৭ বছর পর গ্রেপ্তার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি শামীম

দেশজুড়ে ডেস্ক

২০০৫ সালে নড়াইল জেলার নড়াগাতি এলাকায় বন্ধুর সঙ্গে তর্ক-বিতর্কের জেরে নৃশংসভাবে কুপিয়ে রাজু হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ও ১৭ বছর ধরে পলাতক আসামি মো. শামীম শেখকে (৪২) গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার (২ ফেব্রুয়ারি) রাজধানীর মিরপুর থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-৩ এর একটি দল।

গ্রেপ্তার শামীম শেখ নড়াইল নড়াগাতির কলাবাড়িয়া চরকান্দিপাড়ার মো. দাউদ শেখের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার শামীম তার বন্ধু রাজুকে কুপিয়ে হত্যা করার বিষয়টি স্বীকার করেছেন।

শামীম জানান, ২০০৫ সালে তার বন্ধু রাজুর সঙ্গে জমিজমা এবং উভয়ের বাড়ি পাশাপাশি হওয়ায় বাড়ির সীমানা নিয়ে কোন্দল ও তর্ক বিতর্ক হয়। এক পর্যায়ে রাজু গ্রেপ্তার শামীম শেখকে আঘাত করে। পরে শামীম শেখ সুস্থ হয়ে রাজুকে মারার পরিকল্পনা করে এবং কুপিয়ে হত্যা করে প্রতিশোধ নেওয়ার পরিকল্পনা করেন। পরে সে অনুযায়ী সুযোগ খুঁজতে থাকে। পরিকল্পনা মোতাবেক শামীম শেখ ও তার অপরাপর ৫ জন সহযোগী মিলে তার বন্ধু রাজুকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে।

হত্যার পর নড়াইল জেলার নড়াগাতি থানায় একটি হত্যা মামলা রুজু হয়। ওই হত্যা মামলার আসামি শামীম শেখ এবং তার অপরাপর ৬ জন সহযোগীকে আইনশৃঙ্খলা বাহিনী গ্রেপ্তার করে।

পরে তিন মাস পর শামীম শেখ জামিনে মুক্তি পায়। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে ২০২২ সালের জুলাই মাসে বিজ্ঞ আদালত মামলার সব আসামিদের যাবজ্জীবন কারাদণ্ড দেন। রায় ঘোষণার পর থেকে শামীম শেখ দেশের বিভিন্ন এলাকায় পলাতক জীবনযাপন করে আসছিল। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

আর্কাইভ