• ঢাকা শনিবার
    ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কীর্তণখোলার পাড়ে ভারতীয় প্রমোদতরী ‘গঙ্গা বিলাস’

প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২৩, ০৪:৫০ পিএম

কীর্তণখোলার পাড়ে ভারতীয় প্রমোদতরী ‘গঙ্গা বিলাস’

বরিশাল ব্যুরো

ভারতের বেনারস থেকে ছেড়ে আসা ব্রিটেন, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, সুইস ও জার্মানের ১৯ পর্যটকবাহী রিভার ক্রুজ গঙ্গা বিলাস বরিশালের কীর্তণখোলা নদীর পাড়ে নোঙর করেছে।
বরিশালের কীর্তণখোলা নদী সংলগ্ন মুক্তিযোদ্ধা পার্কে বিআইডব্লিউটির পল্টুনে বুধবার (৮ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে জাহাজটি নোঙর করে। পরে বিকেল ৪টার দিকে আগত পর্যটকদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান বরিশালের জেলা প্রশাসক, বিআইডব্লিউটিএ, পুলিশ সুপার, ট্যুরিস্ট পুলিশ। পর্যটন নির্দেশনাকারী প্রতিষ্ঠান জার্নি প্লাসের প্রতিনিধি কায়েস খান বলেন, সুন্দরবনে বাঘ দেখতে না পেলেও বাঘের পায়ের ছাপ দেখেই খুশি বিদেশি পর্যটকরা। এ দেশের প্রকৃতির সৌন্দর্যে মুগ্ধ হয়েছেন তারা।
জার্নি প্লাসের প্রধান নির্বাহী তৌফিক রহমান বলেন, বরিশালে পৌঁছে পর্যটকরা অক্সফোর্ড মিশন চার্চ পরিদর্শন করেছেন। এছাড়া বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) ঝালকাঠি ও পিরোজপুরের ভাসমান বাজার দেখতে যাবেন তারা। বরিশাল ভ্রমণ শেষে তারা ঢাকা, টাঙ্গাইল ও রংপুর হয়ে ভারতের আসামের উদ্দেশ্যে রওনা হবেন।
তিনি জানান, ভ্রমণকারী পর্যটকরা ৫১ দিনের ভ্রমণের সময় সীমায় বাংলাদেশ ভ্রমণ করবেন ১৬ দিন। পুরো ভ্রমণের সময়টাতে ২৭টি নদীতে ৩২শ কিলোমিটার পথ পাড়ির মধ্যেই ৫০টি ট্যুরিস্ট স্পট ঘুরবেন তারা। সবশেষ রংপুর থেকে চিলমারি বন্দর হয়ে আসামের ডিব্রুগড় যাবে পর্যটকবাহী এই জাহাজ।
সুইজারল্যান্ডের নাগরিক পর্যটক ইমো বলেন, আমরা সত্যিই অভিভূত বাংলাদেশের সৌন্দর্য্য দেখে। নিরাপত্তা ব্যবস্থাও অনেক ভালো ছিল। সব মিলিয়ে আমরা অনেক খুশি।
রিভার ক্রুজ বিলাসের চেয়ারম্যান রাজ সিং বলেন, কোন সমস্যাই হয়নি আমাদের এই যাত্রায়। শুধু আনন্দ আর মজা হয়েছে।


বরিশাল জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন বলেন, বিদেশি পর্যটকদের জন্য পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। তারা যেখানে যেখানে যাবে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি নদী পথে তাদের সুরক্ষা দেওয়ার কাজ করছে নৌ পুলিশ।

 

 

এনএমএম/

আর্কাইভ