• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বিয়ের প্রলোভনে কিশোরীকে বাড়িতে এনে প্রেমিক লাপাত্তা

প্রকাশিত: মার্চ ৩১, ২০২৩, ০৭:০৩ পিএম

বিয়ের প্রলোভনে কিশোরীকে বাড়িতে এনে প্রেমিক লাপাত্তা

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধার সাঘাটা উপজেলার এক কিশোরীর সঙ্গে প্রেম করে আসছিল স্বপন মিয়া নামের এক কলেজ ছাত্র। এরই মধ্যে বিয়ের প্রলোভন দিয়ে ওই কিশোরীকে বাড়িতে ডেকে আনে। এরপর পরিবারের চাপে পালিয়ে যায় প্রেমিক স্বপন মিয়া। 

তবে ওই কিশোরী প্রেমিকের বাড়ি ছাড়েননি। বিয়ের দাবিতে সেখানেই অবস্থান করছেন তিনি। শুক্রবার (৩১ মার্চ) সকাল পর্যন্ত উপজেলার বোনারপাড়া ইউনিয়নের মধ্য রাঘবপুর গ্রামের ছইরুদ্দিন মিয়ার ছেলে স্বপন মিয়ার বাড়িতে মেয়েটি রয়েছেন বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

অবস্থানরত ছাত্রী জানান, স্বপনের সঙ্গে আমার দেড় বছর থেকে প্রেমের সম্পর্ক। এর আগেও আমাকে তার বাড়িতে ডেকে এনে শারিরিক সম্পর্ক করেছে। গতকাল বুধবার আমি বান্নী মেলা থেকে বাড়ি ফেরার সময় বিয়ে করবে মর্মে সাঘাটার উল্লা বাজার থেকে স্বপন তার বাড়িতে আনে। বিয়ের বিষয়টি জেনে গেলে পরিবারের চাপে স্বপন আমাকে রেখে পালিয়ে যায়। এ বিয়ে না হওয়া পর্যন্ত এই বাড়ি আমি ছাড়বো না।

স্থানীয় বাসিন্দারা জানান, ওই কিশোরী নবম শ্রেণিতে পড়ালেখা করেন। গত বুধবার সন্ধ্যায় ব্রহ্মপুত্র নদের পাড়ে বান্নী মেলা থেকে বাড়ি ফিরছিলেন কিশোরী। সাঘাটা ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র স্বপন মিয়া প্রেমের সূত্রে ওই কিশোরীকে বিয়ের প্রলোভন দেখিয়ে নিজ বাড়িতে নিয়ে আসেন। এরপর স্বপন মিয়া পরিবারের চাপে কিশোরীকে তার বাড়িতে ফিরে যেতে বলেন। কিন্তু কিশোরী বাড়িতে না গিয়ে স্বপনের বাড়িতে বিয়ের দাবিতে অবস্থান নেন। বৃহস্পতিবার সকালে বিষয়টি জানাজানি হলে স্বপন মিয়ার বাড়িতে উৎসুক মানুষ ভিড় জমায়। পরে স্বপন বাড়ি থেকে পালিয়ে যান।

সাঘাটার বোনারপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ রাকিব হাসান বলেন, ঘটনাটি লোকমুখে শুনেছি। তবে কোনো পক্ষ থেকে লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বোনারপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাছিরুল আলম স্বপন বলেন, বিষয়টি শুনেছি। মেয়ের বয়স কম হওয়ায় পরিষদের পক্ষ থেকে ছেলে-মেয়েকে বিয়ে দেয়া সম্ভব হচ্ছে না। তাই মেয়ের পরিবারকে আইনগত ব্যবস্থা নেয়ার পরামর্শ দেয়া হয়েছে।

 

এএল/
 

আর্কাইভ