• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

হস্তান্তর জটিলতায় ফ্রিজে ২ ভারতীয় নাগরিকের মরদেহ!

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৩, ০৯:৩৩ পিএম

হস্তান্তর জটিলতায় ফ্রিজে ২ ভারতীয় নাগরিকের মরদেহ!

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

হস্তান্তর জটিলতায় শরীয়তপুর ১০০ শয্যা হাসপাতালের ফ্রিজে রাখা আছে দুই ভারতীয় নাগরিকের মরদেহ। তবে ঘন ঘন লোডশেডিং ও হাসপাতালে জেনারেটর সংযোগ মরদেহ পচে যাওয়ার আশঙ্কা রয়েছে। তাই দ্রুত সময়ের মধ্যে এর সঠিক ব্যবস্থার দাবি জানান হাসপাতাল কর্তৃপক্ষ।

সোমবার (১৭ এপ্রিল) শরীয়তপুর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) সুমন কুমার পোদ্দার জানান, ভারতীয় সত্যেন্দ্র কুমার গত ১৮ জানুয়ারি জেলা কারাগারে মারা যান। তিনি ভারতের হরিনা রাজ্যের মাথুরা জেলার চিয়ারপুর এলাকার নাগরিক। বাবুল সিং (৩৬) জেলা কারাগারে অসুস্থ হয়ে পড়লে গত শনিবার তাকে শরীয়তপুর সদর হাসপাতালে আনার পরে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। বাবুল সিংয়ের মরদেহ ময়নাতদন্ত শেষে হাসপাতালের ফ্রিজে রাখা হয়েছে। এ দুই ভারতীয় নাগরিককে পদ্মা সেতু এলাকায় অনুপ্রবেশের অভিযোগে আটক করে শরীয়তপুর জেলা কারাগারে বন্দি রাখা হয়েছিল।


সুমন কুমার পোদ্দার আরও বলেন, ময়নাতদন্তের জন্য আমাদের ফ্রিজে মরদেহ রাখার ধারণ চারজনের। এর মধ্যে রাখা হয়েছে দুই ভারতীয় নাগরিকের মরদেহ। একটি রাখা আছে তিন মাসের অধিক সময় ধরে; অপরটি রাখা হয় গত ৯ এপ্রিল। আমাদের মরদেহ রাখার ফ্রিজটি শুধু বৈদুতিক লাইনে চলে। জেনারেটর লাইনের সঙ্গে কোনো সংযোগ নেই। যেভাবে ঘন ঘন লোডশেডিং হচ্ছে তাতে মরদেহগুলো পচে যাওয়ার শঙ্কায় রয়েছে। দ্রুত সময়ের মধ্যে এর একটি ব্যবস্থার করার দাবি তার।

শরীয়তপুর কারাগারে মোট ৪৬ ভারতীয় নাগরিক আটক ছিলেন। এর মধ্যে ২৩ বন্দি বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত হয়েছেন। দুজন মৃত্যুবরণ করেছেন। ভারতীয় কিছু সাজাপ্রাপ্ত আসামিদের ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। বর্তমানে শরীয়তপুর জেলা কারাগারে ২২ ভারতীয় নাগরিক আটক আছেন।


এডিএস/

আর্কাইভ