• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

শাশুড়ি-বউকে হত্যা: হবিগঞ্জে দুই আসামির যাবজ্জীবন

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৩, ১০:৫৩ পিএম

শাশুড়ি-বউকে হত্যা: হবিগঞ্জে দুই আসামির যাবজ্জীবন

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার সাদুল্লাপুর গ্রামে ইংল্যান্ড প্রবাসী আখলাক চৌধুরী গুলজারের মা মালা বেগম (৫০) ও স্ত্রী রুমি বেগম (২২) হত্যার ঘটনায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১৭ এপ্রিল) দুপুর ১টায় অতিরিক্ত জেলা ও দায়েরা জজ (১) এর বিচারক মো. আজিজুল হক এ রায় দেন।

যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন- নবীগঞ্জ উপজেলার আমতৈল গ্রামের আমির হোসেনের ছেলে তালেব মিয়া (২৯) ও একই উপজেলার হোসেনপুর গ্রামের হাফিজুর রহমানের ছেলে জাকারিয়া আহমেদ শুভ (২৫)। রায় দেয়ার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৮ সালের ১৩ মে দিবাগত রাতে ওই গ্রামে ইংল্যান্ড প্রবাসী আখলাক চৌধুরীর বাড়ি থেকে তার মা ও স্ত্রীর লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহত রুমি বেগমের ভাই পরদিন নবীগঞ্জ থানায় তালেব ও শুভকে আসামি করে একটি হত্যা মামলা করেন।

 

পরবর্তীতে পুলিশ সুপারের নির্দেশে গোয়েন্দা পুলিশ (ডিবি) মামলাটির তদন্তের দায়িত্ব পায়। ২০১৮ সালের ১১ আগস্ট গোয়েন্দা পুলিশের তৎকালীন ওসি শাহ আলম অভিযুক্ত দুইজনের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
অভিযোগপত্রে উল্লেখ করা হয়, যৌন চাহিদা পূরণ করতে না পেরে তারা এ হত্যাকাণ্ড ঘটায়। পরে ৩১ জনের সাক্ষীগ্রহণ ও দীর্ঘ বিচার কাজ শেষে আদালত সোমবার এ রায় দেন। রায়ে পাঁচ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সালেহ আহমেদ জানান, আসামি দুইজন কুপ্রবৃত্তি চরিতার্থ করতে না পেরে শাশুড়ি ও বউকে আঘাত করে হত্যার সঙ্গে জড়িত ছিল। এ দুইজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছেন। মামলার ৩২ সাক্ষীর মধ্যে ৩১ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত সোমবার এ রায় দিয়েছেন।


এডিএস/

আর্কাইভ