• ঢাকা বৃহস্পতিবার
    ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সিলেট নগরীতে ঈদের ৫২৭ জামাত

প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৩, ০৪:১৬ এএম

সিলেট নগরীতে ঈদের ৫২৭ জামাত

সিলেট প্রতিনিধি

পবিত্র ঈদুল ফিতরে সিলেট নগরীতে ঈদের  ৫২৭টি জামাত অনুষ্ঠিত হবে। সিলেটের প্রধান ঈদের জামাতস্থল ঐতিহাসিক শাহী ঈদগাহ মাঠ শুক্রবার পরিদর্শন করেছেন সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী। 

ঈদ উপলক্ষে সিলেট নগরীতে কঠোর নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ ও র‌্যাব। ঈদের জামাতগুলো মনিটর হব ড্রোনে। সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. ইলিয়াছ শরীফ-বিপিএম (বার) পিপিএম এমন তথ্য দিয়েছেন। 

পুলিশ কমিশনার জানান, নিশ্ছিদ্র নিরাপত্তার জন্য জামাতে ড্রোন ক্যামেরা, সিসিটিভি ক্যামেরা, সারভিলেন্স, মেটাল ডিটেক্টর, বোম ডিজপোজাল ইউনিট, সিআরটি ,পোশাকধারী ও সাদা পোশাকধারী পুলিশ দিয়ে তৈরি করা হয়েছে কড়া নিরাপত্তা বলয়। সব মিলিয়ে তিন স্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। 

তিনি জানান, সিলেট নগরীতে ৯০টি ঈদ্গাহে ঈদ জামাত এবং ৪৩৭টি মসজিদে হবে ঈদের জামাত। 

এদিকে র‌্যাবের সেবা সাধারণ জনগণের কাছে পৌঁছে দিতে বাস টার্মিনাল, রেল স্টেশন, লঞ্চ  টার্মিনাল, ফেরিঘাট এবং গুরুত্বপূর্ণ জনসমাগম স্থানে ‘র‌্যাব সাপোর্ট সেন্টার’ স্থাপন করা হয়েছে। এর অংশ হিসেবে সিলেট বিভাগের চার জেলায় ‘র‌্যাব সাপোর্ট সেন্টার’ স্থাপন করেছে র‌্যাব-৯। র‌্যাব-৯ সিলেট এর অধিনায়ক উইং কমান্ডার মো. মোমিনুল হক জিডি বিষয়টি নিশ্চিত করেছেন। 

 

বিএস/

আর্কাইভ