• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বজ্রসহ বৃষ্টি ও তাপমাত্রা নিয়ে আবহাওয়া অফিসের বার্তা

প্রকাশিত: মে ১৬, ২০২৩, ০৮:০৫ পিএম

বজ্রসহ বৃষ্টি ও তাপমাত্রা নিয়ে আবহাওয়া অফিসের বার্তা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ঘূর্ণিঝড় মোখা আসার আগে-পরে সবাই মনে করেছিল দেশের তাপপ্রবাহ কিছুটা কমবে, হবে বৃষ্টি। আবহাওয়া অধিদফতরও সেই আভাস দিয়ে যাচ্ছে। কিন্তু মোখা আঘাত হানার সময় এবং আগে ও পরে দেশের চট্টগ্রাম অঞ্চল ছাড়া আর কোথাও খুব একটা বৃষ্টির দেখা মিলছে না।

ফলে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় গরম অব্যাহত আছে। মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে রাজশাহী জেলাসহ খুলনা বিভাগরে ওপর দিয়ে, জানিয়েছে আবহাওয়া অধিফতর।

আবহাওয়াবিদ বজলুর রশিদ সংবাদমাধ্যমকে জানান, গত কয়েক বছরে বৈশ্বিক আবহাওয়ায় ‘লা নিনা’ পরিস্থিতি বিরাজ করলেও বর্তমানে আবহাওয়ায় এল নিনো পরিস্থিতি দেখা যাচ্ছে। এ কারণে সবই অস্বাভাবিক আচরণ করছে।

এদিকে বরাবরের মতো আজ মঙ্গলবার (১৬ মে) দেশের আট বিভাগেই বৃষ্টিপাতের আভাস দিয়েছে অধিদফতর। সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য দেয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।


৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকতে পারে।

সোমবার (১৫ মে) দেশের সর্বোচ্চ ৩৩ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে ডিমলায়, ঢাকায় সামান্য বৃষ্টিপাতের কথা বলেছে আবহাওয়া অধিদফতর।


এডিএস/

আর্কাইভ