• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

পানির নিচে সড়ক কক্সবাজার-চট্টগ্রাম যান চলাচল বন্ধ

প্রকাশিত: আগস্ট ৮, ২০২৩, ০৫:৪১ পিএম

পানির নিচে সড়ক কক্সবাজার-চট্টগ্রাম যান চলাচল বন্ধ

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম ব্যুরো

টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে চট্টগ্রাম নগরীর সড়কগুলো পানিতে ডুবে গেছে। এতে দুর্ঘটনা এড়াতে কক্সবাজার-চট্টগ্রাম রুটে যান চলাচল বন্ধ রাখা হয়েছে।

মঙ্গলবার (৮ আগস্ট) সকালে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চান্দনাইশ এলাকা থেকে সিটি নিউজ ঢাকার প্রতিবেদক জানান, পাহাড়ি ঢল ও বৃষ্টির পানিতে চান্দনাইশ ও সাতকানিয়া উপজেলার বিস্তীর্ণ এলাকা পানির নিচে তলিয়ে গেছে। পাহাড়ি ঢলও গ্রামগুলোতে ঢুকছে। চট্টগ্রাম-কক্সবাজার সড়কের ওপর দিয়ে প্রবল স্রোতে পানি বয়ে যাচ্ছে। এতে সড়কটি দিয়ে যান চলাচল অনিরাপদ হয়ে পড়েছে। ফলে এ সড়কে যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

এদিকে, ওই মহাসড়কে যান চলাচল বন্ধ থাকায় প্রায় ছয় কিলোমিটার এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রী সাধারণ।

সিটি নিউজ ঢাকার প্রতিবেদনে আরও বলা হয়, চান্দনাইশ ও সাতকানিয়া উপজেলার কয়েক লাখ মানুষ গত দুদিন থেকে পানিবন্দি। ফসলি জমিও পানির নিচে তলিয়ে গেছে। পুকুরের মাছও বানের বানিতে ভেসে যাচ্ছে। বৃষ্টি ও জলাবদ্ধতার কারণে হাতে কোনো কাজ নেই নিম্ন আয়ের মানুষের। এ কারণে সড়কে কোমর সমান পানিতে জাল নিয়ে নেমে পড়েছেন অনেকে। চেষ্টা করছেন মাছ ধরার।

চান্দনাইশ ও সাতকানিয়া উপজেলা ছাড়াও চট্টগ্রাম নগরীর হালিশহরেও জলাবদ্ধতা দেখা গেছে। সেখানেও অনেকজনকে মাছ ধরতে দেখা যায়। ওই এলাকার মাছ ধরতে থাকা যুবক সাদ্দাম বলেন, বৃষ্টি ও জলাবদ্ধতার কারণে কয়েক দিন ঘর ধরে বের হতে পারছি না। কোনো কাজ নেই হাতে। এ কারণে গত দুদিন ধরে মাছ ধরার চেষ্টা করছি পানিতে। কয়েকটি মাছও পেয়েছি।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ