• ঢাকা বুধবার
    ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়া রেলগেইট এলাকা থেকে প্রাণঘাতী ইন্টারনেট ক্যাবল অপসারণ

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৩, ০৩:২১ এএম

ব্রাহ্মণবাড়িয়া রেলগেইট এলাকা থেকে প্রাণঘাতী ইন্টারনেট ক্যাবল অপসারণ

ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া শহরের রেলগেইট এলাকায় ট্রেনের ছাদ থেকে পড়ে জগৎ মিয়া (৫৫) নামে এক যুবক নিহতের পর সব ব্রডব্যান্ড ইন্টারনেট ক্যাবল অপসারণ করেছে উপজেলা প্রশাসন।

শনিবার (১২ আগস্ট) বিকেলে রেলগেইট এলাকায় অভিযান চালিয়ে ঝুলন্ত তার বিচ্ছিন্ন করা হয়েছে। এ অভিযানে নেতৃত্ব দেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ মোশাররফ হোসেন।

অভিযান শেষে তিনি বলেন, ‘শুক্রবার ট্রেনের ছাদ থেকে যুবক পড়ে নিহত হবার ঘটনার পর শনিবার ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার নির্বাহী কর্মকর্তার নির্দেশে আমরা রেলগেইট এলাকায় যাই। সেখানে গিয়ে আমরা দেখতে পাই, বিভিন্ন ব্রডব্যান্ড ইন্টারনেট কোম্পানির ক্যাবল খুব নিচে ঝুলে আছে। ফলে ট্রেনের ছাদে কেউ দাঁড়ালে পড়ে যাবার আশঙ্কা থাকে। পরে বিদ্যুৎ বিভাগ ও ফায়ার সার্ভিসের কর্মীদের সঙ্গে নিয়ে রেলগেইট এলাকায় রেললাইনের ওপর ঝুলে থাকা ইন্টারনেট ও ডিস লাইনের তারগুলো কেটে বিচ্ছিন্ন করা হয়েছে। পরে পুরো জায়গাটি উন্মুক্ত করে দেয়া হয়।

উল্লেখ্য, শুক্রবার রাতে ঢাকা থেকে ছেড়ে আসা আখাউড়াগামী কমিউটার ট্রেনে ছাদে করে আখাউড়া খড়মপুর মাজারে যাচ্ছিলেন কিছু সংখ্যক ভক্ত। ট্রেনটি ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ সংলগ্ন রেলগেইট অতিক্রমকালে ট্রেনের ওপর দিয়ে নেয়া ইন্টারনেট কেবল এবং ডিসক্যাবলের সঙ্গে জড়িয়ে ট্রেনের ছাদ থেকে পড়ে যায় দুই ব্যক্তি। তাদের মধ্যে মাঈন (৪০) নামে এক ব্যক্তি প্রাণ হারান। জগৎ মিয়া (৫৫) নামে অপর ব্যক্তি আহত হয়। এ দুর্ঘটনার পর অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতেই এই উদ্যোগ নেয়া হয়।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ