• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

চুয়াডাঙ্গায় ভারতীয় বিশেষজ্ঞ ডাক্তার নিয়ে মেডিকেল ক্যাম্প

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৩, ১০:১৬ পিএম

চুয়াডাঙ্গায় ভারতীয় বিশেষজ্ঞ ডাক্তার নিয়ে মেডিকেল ক্যাম্প

মিঠুন মাহমুদ, চুয়াডাঙ্গা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী উপলক্ষে চুয়াডাঙ্গার দামুড়হুদায় দুই দিনব্যাপী ইন্দো-বাংলা মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (৮ আগস্ট) বিকেলে দর্শনা পৌরসভা প্রাঙ্গণে ও শনিবার সকাল সাড়ে ১০টার সময় জীবননগর পৌরসভা চত্বরে ভারতীয় বিশেষজ্ঞ চিকিৎসকদের  মাধ্যমে ফ্রি চিকিৎসার উদ্বোধন করা হয়।

মেডিকেল ক্যাম্পের উদ্বোধন উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় সভাপতির বক্তব্য চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগার টগর বলেন, চিকিৎসা মানুষের মৌলিক অধিকার। এ ভাবনা থেকেই বারবার অসহায় মানুষের ফ্রি চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। জাতির পিতার শাহাদতবার্ষিকী উপলক্ষে প্রতিবছর ফ্রি চিকিৎসা ও ওষুধের ব্যবস্থা করে থাকি। যত দিন বেঁচে থাকবো ততদিন জাতির পিতার শাহাদতবার্ষিকী উপলক্ষে দুই উপজেলাতে এ আয়োজন করে যাব।

অনুষ্ঠানের প্রধান  অতিথি চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ডা. কিসিঞ্জার চাকমা বলেন, আমাদের কৃষ্টি সংস্কৃতি সবই এক। বাংলাদেশের অনেক মানুষ চিকিৎসার জন্য ভারতে যেয়ে থাকে। সেই ক্ষেত্রে ভারতের চিকিৎসকরা আমাদের দেশে এসে আমাদের দেশের মানুষের চিকিৎসা দিচ্ছে এটা অনেক বড় বিষয়। এই চিকিৎসার ম্যাধ্যমে আমাদের সেতুবন্ধন আরো সুদৃঢ় হবে।

বিশেষ অতিথির বক্তব্যে কলকাতার বিশেষায়িত এ্যাপোলো মাল্টি স্পেশালিস্ট হাসপাতালের বিশেষজ্ঞ মেডিকেল টিমের প্রধান ডা. সূভোশিষ চক্রবর্তী (ক্যান্সার বিশেষজ্ঞ) বলেন, আমরা ৬ সদস্যের মেডিকেল টিম বাংলাদেশে এসেছি। যারা হৃদরোগ, গাইনী, ক্যান্সার ও মেডিসিন বিশেষজ্ঞ। বাংলাদেশের মানুষের চিকিৎসার জন্য এ ধরনের মহতি উদ্যোগ নেওয়ার জন্য আলী আজগার টগর এমপিকে অনেক  ধন্যবাদ জানাই ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন, জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী মোঃ হাফিজুর রহমান, দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান আলি মুনছুর বাবু, জীবননগর উপজেলা নির্বাহী অফিসার হাসিনা মমতাজ, জীবননগর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম মোর্তুজা, দর্শনা পৌর মেয়র আতিয়ার রহমান হাবু, জেসিআইয়ের পরিচালক মুনতাসির আজগার আকাশ, 
ভারতীয় মেডিকেল বিশেষজ্ঞ টিমের সদস্যরা হলেন- কিডনি বিশেষজ্ঞ ডা. সুনিল, হৃদরোগ বিশেষজ্ঞ আসফাক আহমেদ, গাইনী বিশেষজ্ঞ উতপল সেন, বন্ধ্যাত্ব বিশেষজ্ঞ আত্তারি পাল ও মেডিসিন বিশেষজ্ঞ সোভা চক্রবর্তী।

অনুষ্ঠান পরিচালনা করেন জীবননগর  পৌর আওয়ামী সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম।

আর্কাইভ