• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বিয়ের ৫ বছর পর একসঙ্গে ৪ সন্তানের জন্ম দিলেন গৃহবধূ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৩, ০২:৫৯ এএম

বিয়ের ৫ বছর পর একসঙ্গে ৪ সন্তানের জন্ম দিলেন গৃহবধূ

ছবি: সংগৃহীত

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরে একসঙ্গে চার সন্তান জন্ম দিয়েছেন নিপা সরকার (২৫) নামে এক গৃহবধূ। বুধবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৭টার দিকে শহরের প্রিমিয়ার হাসপাতালে স্বাভাবিকভাবে চার সন্তানের জন্ম দেন তিনি। তবে জন্মের পর দুই সন্তান মারা গেছে। অন্য দুইজন চিকিৎসাধীন রয়েছে।

প্রিমিয়ার হাসপাতালের স্বত্বাধিকারী ডা. মোবারক হোসেন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

নবজাতকদের মা নিপা সরকার কুমিল্লার লিটন সরকারের স্ত্রী। লিটন পেশায় একজন ক্ষুদ্র ব্যবসায়ী। নিপা-লিটন দম্পতির আগে কোনো সন্তান হয়নি। তাদের দাম্পত্য জীবনে প্রথম এই চার সন্তান। পাঁচ বছর আগে পারিবারিকভাবে লিটন-নিপার বিয়ে হয়। কয়েক মাস ধরে শহরের ঘোষপাড়ায় বাবার বাড়িতে অবস্থান করছিলেন নিপা।

ডা.মোবারক হোসেন চৌধুরী জানান, নিপা সরকারের বিয়ের পাঁচ বছর পর সন্তান হয়েছে। তিনি গর্ভধারণের পর থেকে আমাদের এখানে চিকিৎসা নিচ্ছিলেন। নিপা সাত মাসের গর্ভবতী ছিলেন। তিনি বুধবার ভোর সাড়ে ৬টার দিকে প্রসব বেদনা নিয়ে আমাদের হাসপাতালে ভর্তি হন। সকাল ৭টার দিকে নরমাল ডেলিভারিতে চার সন্তান জন্ম নেয়। তবে সিজারের প্রস্তুতি নেওয়া হয়েছিল।

তিনি বলেন, চার সন্তানের মধ্যে এক ছেলে ও তিন মেয়ে। নির্ধারিত সময়ের আড়াই মাস আগে বাচ্চা জন্ম নিয়েছে। যার কারণে পুষ্টি স্বল্পতা রয়েছে। তাদের শারীরিক ওজন যে পরিমাণ হওয়ার কথা ছিল তা হয়নি। তাদের অবস্থার অবনতি হওয়ায় প্রথমে ইনকিউবেটরে রাখা হয়। চার সন্তানের মধ্যে দুটি মেয়ে মারা গেছে। আর এক ছেলে ও মেয়ে জীবিত আছে। তাদের উন্নত চিকিৎসার ঢাকায় পাঠানো হয়েছে। তবে প্রসূতি নিপা হাতপাতালে সুস্থ্য আছেন।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ