• ঢাকা মঙ্গলবার
    ১৬ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

বিকেএমইএ’র নবনির্মিত ভবন উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৩, ০৩:৪৮ এএম

বিকেএমইএ’র নবনির্মিত ভবন উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রাচ্যের ড্যান্ডি খ্যাত নারায়ণগঞ্জে জমকালো আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিএকএমইএ) নবনিমির্ত ভবন উদ্বোধন করা হয়েছে। শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে নগরীর চাষাঢ়ায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বিএকএমইএ’র নিজস্ব অর্থায়নে নির্মিত আটতলা বিশিষ্ট ভবনটি উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে আসাদুজ্জামান খান কামাল বলেন, কেউ যদি ভুল (অপরাধ) করে তবে তিনি জনপ্রতিনিধি হোক কিংবা প্রশাসনে কর্মরত হোক, তাকে শাস্তি পেতেই হবে। তবে দায়িত্বটা আমাদের ভালোভাবে পালন করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রসঙ্গে তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সারা বিশ্বের নেতা। কখনও তাকে মাদার অব হিউম্যানিটি আবার কখনও তাকে ভ্যাকসিন হিরো বলা হয়। সারা পৃথিবীতে যখন করোনা বিপর্যয় চলছিল, তখন আমাদের দেশে যেভাবে স্বাস্থ্যসেবা দেওয়া হয়েছে সে জন্য তাকে ভ্যাকসিন হিরো বলা হয়।

তিনি আরও বলেন, সেলিম ওসমান ব্যবসায়ী জগতে একজন ধ্রুবতারা। ব্রিটিশ আমল থেকে নারায়ণগঞ্জ ব্যবসার জন্য প্রসিদ্ধ। এরও আগে থেকেই নারায়ণগঞ্জ বন্দরনগরী হিসেবে প্রসিদ্ধ ছিল। শুনতে ভালো লাগে যে নারায়ণগঞ্জ থেকে প্রচুর নিটওয়্যার পণ্য রপ্তানি করা হয়। আমি যেখানে গিয়েছি, যখন দেখি ‘মেড ইন বাংলাদেশ’ তখন মন ভরে যায়। শেখ হাসিনা প্রসঙ্গে তিনি বলেন, যখন ডিজিটাল বাংলাদেশের কথা বলেছিলেন অনেকে হেসেছিল। আজ কোথায় নিয়ে গেছেন তিনি বাংলাদেশকে। সাবমেরিন কেবল ফ্রি দিতে চেয়েছিল, তখন ওরা বলে দেশের তথ্য নাকি পাচার হয়ে যাবে। এদের বোকা বলব না কী বলব, আমি বুঝি না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শ্রমিকরা আগে কিছু হলেই কারখানায় আগুন দিত। এটা নিজের পায়ে নিজে কুড়াল মারার মতো। আমরা তাদের বোঝালাম তোমরা আগুন দেবে কেন। ইন্ডাস্ট্রিয়াল পুলিশ আজ বলার সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয়। আজ যখন আপনারা পুলিশের প্রশংসা করেন আমার ভালো লাগে। আমার মনে হয় পুলিশ ভালো কাজ করছে। ভালো কাজ করলে সবাই তার প্রশংসা করবে। বঙ্গবন্ধু বলেছিলেন তোমরা জনতার পুলিশ হবে। জননেত্রী শেখ হাসিনা আজ পুলিশকে সে পর্যায়ে নিয়ে গেছেন।

dhakapost

খোঁজ নিয়ে জানা গেছে, দেশের গুরুত্বপূর্ণ এই প্রতিষ্ঠানটি দীর্ঘদিন যাবত নারায়ণগঞ্জ প্রেসক্লাব ভবনের দুই তলা ভাড়া নিয়ে প্রধান কার্যালয় হিসেবে ব্যবহার করে আসছিল। তবে, দীর্ঘ প্রতীক্ষার পর নারায়ণগঞ্জে উদ্বোধন হলো তৈরি পোশাক উৎপাদন ও রপ্তানিকারকদের শীর্ষ সংগঠন বিকেএমইএ‘র প্রধান কার্যালয়। সরকারের সহযোগিতায় সংগঠনটির নিট শিল্পোদ্যোক্তারা বিশ্বের ১৬২টি দেশে নিট পণ্য রপ্তানি করে আসছে। বর্তমানে নারায়ণগঞ্জের তৈরি পোশাক শিল্পের ৯৫ ভাগই নিটওয়্যার কারখানা। নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়ায় ১৫ দশমিক ৭১ শতাংশ জমির ওপর বিকেএমইএ’র নতুন এই ভবনটি ১৫তলা ফাউন্ডেশন বিশিষ্ট হলেও রাজউকের অনুমোদন সাপেক্ষে ভবনটির ৮ তলা পর্যন্ত নির্মাণ কাজ শেষ হয়েছে। ভবনটির মোট আয়তন হয়েছে ৫৭ হাজার বর্গফুট। নারায়ণগঞ্জ ছাড়াও বিকেএমইএ‘র আরও দু’টি শাখা কার্যালয় রয়েছে। একটি রাজধানী ঢাকায়, অন্যটি চট্টগ্রামে। এছাড়া কুমিল্লা জেলায় রয়েছে একটি প্রকল্প কার্যালয়।

বিকেএমইএ‘র সভাপতি একেএম সেলিম ওসমানের সভাপতিত্বে ও নির্বাহী পরিচালক মোহাম্মদ হাতেমের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক), নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ