• ঢাকা মঙ্গলবার
    ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলিতে আরসার কমান্ডারসহ ২ জনের মৃত্যু

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৩, ০১:০২ এএম

রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলিতে আরসার কমান্ডারসহ ২ জনের মৃত্যু

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে আরসা ও আরসাবিরোধী সন্ত্রাসী গ্রুপের মধ্যে পৃথক সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে এক আরসা কমান্ডারসহ ২ রোহিঙ্গা সন্ত্রাসীর মৃত্যু হয়েছে। সোমবার ভোরে উখিয়া ৫ নাম্বার ও ২ ইস্ট রোহিঙ্গা ক্যাম্পে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

উখিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শেখ মোহাম্মদ আলী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সোমবার ভোর রাতে উখিয়া উপজেলার কুতুপালং ২ ইস্ট ও ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমারের রোহিঙ্গা সন্ত্রাসী সংগঠন আরসা ও আরসাবিরোধী গ্রুপের মধ্যে পৃথক সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এতে আরসার ২ সন্ত্রাসী মারা গেছে।

তিনি বলেন, খবর পেয়ে ক্যাম্পের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত এপিবিএন পুলিশের একাধিক টিম ঘটনাস্থলে গেলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে ২ জনের মরদেহ উদ্ধার করা হয়। মৃত ২ জন হলেন- ক্যাম্প ৭ এর ডি ৫ ব্লকের মীর আহমদের ছেলে সাকিবুল হাসান প্রকাশ সানা উল্লাহ এবং একই ক্যাম্পের এ ব্লকের আব্দুল গফুরের ছেলে মোহাম্মদ হোসেন।

ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, ২ জনই আরসা সদস্য। ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আরসা ও আরসাবিরোধী সন্ত্রাসী গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

পুলিশ বলছে, মৃত সানাউল্লাহ কুতুপালং ক্যাম্পের আরসার শীর্ষ সন্ত্রাসী। তিনি ক্যাম্প-২/ইস্টে আবুল কালাম মাঝি ও তাহের মাঝি হত্যা এবং আমিন মাঝি হত্যা চেষ্টাসহ বহু হত্যাকাণ্ডের ঘটনার সঙ্গে জড়িত ছিলেন। এছাড়াও নিহত সানাউল্লাহ এক বছর পূর্বে এবিপিএন সদস্য মো. সাঈদুল ইসলামকে কুপিয়ে জখম করার ঘটনার সঙ্গে জড়িত ছিলেন।

ঘটনার পরপরই ক্যাম্পে এপিবিএন পুলিশের টহল জোরদার করা হয়েছে এবং ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে জানায় সংশ্লিষ্ট প্রশাসন।

 

 সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ