• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

মাটি পরীক্ষার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ শ্রমিকের মৃত্যু

প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৪, ০৬:৪১ পিএম

মাটি পরীক্ষার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ শ্রমিকের মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার দুর্গাপুর ইউনিয়নে নির্মাণ কাজ করার সময় মাটি পরীক্ষাকালে বিদ্যুৎস্পৃষ্টে তিন নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পুলিশ তাদের মৃতদেহ উদ্ধার করে। এর আগে দুপুরে পশ্চিম-দক্ষিণ দুর্গাপুর গ্রামে এ ঘটনা ঘটে।

মৃতরা হচ্ছেন- নোয়াখালীর সদর উপজেলার উত্তর ওয়াপদা গ্রামের জামাল মজুমদারের ছেলে শাকিল (২০), সদরের পৌরসভার সোনাপুর এলাকার রিয়াজ উদ্দিন (২৮) ও কুমিল্লার চান্দিনা এলাকার কামরুল হাসান (৩০)।

স্থানীয় সূত্রে জানা গেছে, কয়েক দিন আগে দুর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এক ব্যক্তির মালিকানাধীন ভবনের নির্মাণ কাজ শুরু করেন শ্রমিকরা। প্রতিদিনের মতো বৃহস্পতিবার সকালে পাঁচজন শ্রমিক ওই ভবনের পাইলিংয়ের কাজ করছিলেন। দুপুর ১২টার দিকে দুইজন শ্রমিক পার্শ্ববর্তী দোকানে যান। সেই সময় অপর তিন শ্রমিক পাইলিং ও সয়েল টেস্টের কাজ করছিলেন। এ সময় তাদের পাইলিংয়ের পাইপ উপর দিয়ে যাওয়া বিদ্যুতের তারের সঙ্গে লেগে বিদ্যুতায়িত হয়।

এতে বিদ্যুৎস্পৃষ্ট হন শাকিল, রিয়াজ ও কামরুল। পরে অন্য শ্রমিকরা এসে তাদের অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে উদ্ধার করে প্রথমে চৌমুহনীর একটি প্রাইভেট হাসপাতালে ও পরে বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তিনজনকেই মৃত ঘোষণা করেন।

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম বলেন, হাসপাতাল থেকে লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আর্কাইভ