• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

চার হেভিওয়েট প্রার্থী কুসিক মেয়র পদে মনোনয়ন জমা দিলেন

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৪, ০৮:৫০ পিএম

চার হেভিওয়েট প্রার্থী কুসিক মেয়র পদে মনোনয়ন জমা দিলেন

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) মেয়র পদে উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছেন চার হেভিওয়েট প্রার্থী। মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত তারা মনোনয়নপত্র দাখিল করেন।

মনোনয়নপত্র দাখিল করা হেভিওয়েট চার প্রার্থী হলেন- মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি ও গত সিটি নির্বাচনে মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার, সাবেক মেয়র মনিরুল হক সাক্কু, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাহসিন বাহার সূচনা ও মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা নূর উর রহমান মাহমুদ তানিম।

তিন মেয়র প্রার্থী স্বশরীরে উপস্থিত হয়ে মনোনয়নপত্র দাখিল করলেও এদিন মনিরুল হক সাক্কু নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে আসেননি। তার পক্ষে নেতাকর্মীরা মনোনয়ন জমা দেন। মনোনয়ন দাখিল শেষে তিন প্রার্থীই গণমাধ্যমের সঙ্গে কথা বলেন।

নিজাম উদ্দিন কায়সার বলেন, নির্বাচন কমিশন এমনিতেই বিতর্কিত। সদ্যসমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে দেশ-বিদেশে ব্যাপক সমালোচনা চলছে। এখন এই কমিশনের অধীনে কুসিক উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এখন দেখার বিষয় আসলে তারা কতটুকু সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পারবে।

তিনি অভিযোগ করে বলেন, তফসিল ঘোষণার পরপরই সরকারি দলের একটি গ্রুপ পেশিশক্তি প্রদর্শনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। এরই মাঝে হুমকি-ধমকি শুরু হয়ে গেছে। আমি অবাধ নিরপেক্ষ শান্তিপূর্ণ নির্বাচন প্রত্যাশা করছি।

মহানগর আওয়ামী লীগ সভাপতি সংসদ সদস্য বাহাউদ্দিন বাহার কন্যা তাহসিন বাহার সূচনা বলেন, বাবার আদর্শ এবং অনুপ্রেরণা নিয়ে কুমিল্লাকে একটি দুর্নীতিমুক্ত তিলোত্তমা নগরী গড়ে তুলতে চাই। তিনি বলেন, প্রতিদ্বন্দ্বী থাকা ভালো। প্রতিদ্বন্দ্বী ছাড়া নির্বাচন সুষ্ঠু এবং সুন্দর হয় না।

কুমিল্লা সিটি নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ ফরহাদ হোসেন জানান, মেয়র পদে মোট আটজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। দাখিলের শেষ দিনে মঙ্গলবার বিকাল পর্যন্ত চারজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উল্লেখ্য, আগামী ৯ মার্চ কুমিল্লা সিটি করপোরেশনের উপনির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
 

আর্কাইভ