• ঢাকা শনিবার
    ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

৩ দিনের শিশুকে নিয়ে পরীক্ষার হলে মা এবং

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৪, ০৭:৪৭ পিএম

৩ দিনের শিশুকে নিয়ে পরীক্ষার হলে মা এবং

সুনামগঞ্জ প্রতিনিধি

তিন দিনের শিশুসন্তান নিয়ে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন বৃষ্টি আক্তার (১৬) নামের এক শিক্ষার্থী। রোববার কলমাকান্দা সরকারি কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে।

বৃষ্টি পরীক্ষার কক্ষে প্রবেশের সময় তার শিশুসন্তানকে বাহিরে এক আত্মীয়র কাছে রেখে যান। দুই ঘণ্টা পরীক্ষা শেষে অসুস্থ হয়ে পড়লে তাকে নেওয়া হয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

পারিবারিক সূত্র জানায়, গত দেড় বছর আগে সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার টেকেরঘাট এলাকার মো. শাহজাহান মিয়ার সঙ্গে বৃষ্টি আক্তারের বিয়ে হয়। এরপর তিনি অন্তঃসত্ত্বা হন। এর মধ্যে ১৫ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু হয়। ওই অবস্থায় তিনি তার বাবার বাড়ি কলমাকান্দা সদরের ঘোষপাড়া এলাকা থেকে পরীক্ষায় অংশ নেন। পরে ওই দিন বিকালে প্রসব বেদনা উঠলে তাকে নেত্রকোনার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন স্বজনেরা। সেখানেই তিনি ছেলেসন্তান জন্ম দেন। বৃষ্টির বাবার নাম মো. বজলুর রহমান।

কলমাকান্দা পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও পরীক্ষা কেন্দ্র সচিব আবুল কালাম মোহাম্মদ এমদাদুর রহমান বলেন, বৃষ্টি কলমাকান্দা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের একজন পরীক্ষার্থী। রোববার ছিল বাংলা দ্বিতীয়পত্রের লিখিত পরীক্ষা। পরীক্ষা শুরুর ১৫ মিনিট আগে সে তার তিন দিনের শিশুসন্তান নিয়ে পরীক্ষা কেন্দ্রে আসে। পরে মানবিক কারণে পরীক্ষার সমস্ত নিয়ম মেনে শিশুটির নিরাপত্তা দেওয়া হয়েছে। তাছাড়া কেন্দ্রে একটি মেডিকেল টিম রয়েছে। পরীক্ষার দুই ঘণ্টা পর বৃষ্টি অসুস্থতা বোধ করলে তাকে মেডিকেল টিমের সহযোগিতায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

অপ্রাপ্ত অবস্থায় বৃষ্টির বিয়ে নিয়ে জানতে চাইলে তিনি বলেন, গোপনে হয়তো তার পরিবারের লোকজন তাকে বিয়ে দিয়ে থাকতে পারেন। এ বিষয়টি তার জানা নেই। আজকেই তিনি এ বিষয়ে অবগত হয়েছেন।

আর্কাইভ