• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

৪৪তম বিসিএস: প্রিলিতে মানতে হবে যেসব নির্দেশনা

প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২২, ০৯:৫৪ পিএম

৪৪তম বিসিএস: প্রিলিতে মানতে হবে যেসব নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আগামী ২৭ মে অনুষ্ঠিত হবে ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা। প্রার্থীদের নানা নিয়ম মেনে এ পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। পরীক্ষাকেন্দ্রে হাতঘড়ি, অলঙ্কারসহ কোনো ধরনের ডিভাইস নিয়ে প্রবেশ নিষিদ্ধ করেছে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)।

মঙ্গলবার (২৬ এপ্রিল) এ সংক্রান্ত এক নির্দেশনা দিয়েছে পিএসসি। এতে বলা হয়, ৪৪তম বিসিএস পরীক্ষা ২০২১ এর প্রকাশিত বিজ্ঞপ্তির শর্তানুযায়ী আগামী ২৭ মে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ পরীক্ষায় বই-পুস্তক, সব রকম ঘড়ি, মুঠোফোন, ক্যালকুলেটর, সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস, ব্যাংক/ক্রেডিট কার্ডসদৃশ কোনো ডিভাইস, গহনা, ব্যাগ ইত্যাদি নিয়ে পরীক্ষা হলে প্রবেশ নিষেধ। 

পরীক্ষার হলের গেটে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে প্রবেশপত্র ও মেটাল ডিটেক্টরের সাহায্যে মুঠোফোন, ঘড়ি, ইলেকট্রনিক ডিভাইসসহ নিষিদ্ধ সামগ্রী তল্লাশির মধ্য দিয়ে পরীক্ষার্থীদের পরীক্ষা হলে প্রবেশ করতে হবে।

পরীক্ষার্থীরা কানের ওপর কোনো আবরণ রাখবেন না। কানে কোনো ধরনের হিয়ারিং এইড ব্যবহারের প্রয়োজন হলে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শপত্রসহ পূর্বে কমিশনের অনুমোদন নিতে হবে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, পরীক্ষার হলে কোনো পরীক্ষার্থীর কাছে বর্ণিত নিষিদ্ধ সামগ্রী পাওয়া গেলে তা বাজেয়াপ্তসহ বাংলাদেশ সিভিল সার্ভিস (বয়স, যোগ্যতা ও সরাসরি নিয়োগের জন্য পরীক্ষা) বিধিমালা ২০১৪-এর বিধিভঙ্গের কারণে সংশ্লিষ্ট পরীক্ষার্থীর প্রার্থিতা বাতিল করা হবে এবং ভবিষ্যতে কর্ম কমিশন গৃহীতব্য সব নিয়োগ পরীক্ষার জন্য তাকে অযোগ্য ঘোষণা করা হবে।

জেইউ

আর্কাইভ