• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রারকে স্ট্যান্ড রিলিজ

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২২, ০২:২১ এএম

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রারকে স্ট্যান্ড রিলিজ

ময়মনসিংহ ব্যুরো

নিয়মিত অফিস না করা, প্রশাসনের সিদ্ধান্ত না মেনে বিদ্যুৎ অপচয়সহ বেশ কিছু অভিযোগে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার রেবেকা সুলতানাকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। তাকে বঙ্গমাতা হলে বদলি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়টির প্রেসক্লাব রেবেকা সুলতানার নিজ দফতরে অনুপস্থিত থাকা অবস্থায় অফিস কক্ষে ফ্যান চলাসহ অনিয়মিত অফিস করার বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও প্রকাশ করে। পরবর্তীতে উপ-রেজিস্ট্রার রেবেকা সুলতানা প্রশাসনের বিভিন্ন ব্যক্তিকে ফোন দিয়ে সংগঠনটির সাংবাদিকদের ব্যাপারে বিচার দেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে চাউর হওয়া একটি ফোন কল রেকর্ডে তাকে বলতে শোনা গেছে, সাংবাদিকরা কি জানে না আমি ওসির বউ। আমি কি করতে পারি ওরা জানে না?

এই বক্তব্যটি সামজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ওসির বউ পরিচয় দেয়া রেবেকা সুলতানাকে স্ট্যান্ড রিলিজ করে মেয়েদের হলে বদলি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

প্রশাসন সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়টির উপাচার্যের নজরে ছিলেন এই নারী কর্মকর্তা। উপাচার্য নিজেও এটি নজরদারিতে রেখেছিলেন। অনেকগুলো অভিযোগ মিলেই তাকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে।

এই কর্মকর্তার বিরুদ্ধে প্রশাসনিক ভবনে আধিপত্য বিস্তার করে একটি বলয় গড়ে তোলারও অভিযোগ রয়েছে। বারবার তার বিষয়ে বিভিন্ন অভিযোগ সামনে আসলেও প্রশাসন তার বিষয়ে কোন সিদ্ধান্ত নেয়নি।

সাংবাদিকদের শাসানো কর্মকর্তা উপ-রেজিস্ট্রার রেবেকা সুলতানা গণমাধ্যমকে বলেন, “আমি সাংবাদিকদের নিয়ে কোন মন্তব্য করিনি। আমার কোন প্রশাসনিক সিন্ডিকেট নেই। আমি একজন ছোট কর্মকর্তা, অফিস করি নিয়মিত। আমি ছুটিতে আছি এই সময়ে আমার রুমে কিছু হলে সেটার জন্য আমি দায়ী না। ভিসি আর রেজিস্ট্রার এর রুমেও তো বিদ্যুৎ এর ব্যবহার হয়। কই তখন তো কথা উঠে না।”

এই কর্মকর্তা অস্বীকার করলেও তার একটি কল রেকর্ড গণমাধ্যমের কাছে এসেছে। যেখানে নিজেকে ওসির বউ দাবি করে সাংবাদিকদের শাসিয়ে কথা বলতে শোনা গেছে অন্য এক ব্যক্তির সঙ্গে। সেই কথোপকথনে তিনি বলেন, ওরাকি (সাংবাদিকরা) জানেনা আমি দারোগা, ওসি’র বউ? আমি কি করতে পারি এরা কি বোঝেনা? কিছু বলিনা দেখে সাহস বাইরা গেসে?”

স্ট্যান্ড রিলিজের বিষয়ে বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর বলেন, “বৃহস্পতিবার রেজিস্ট্রার দফতরের উপ-রেজিস্ট্রার রেবেকা সুলতানাকে রেজিস্ট্রার দফতর থেকে বদলি করে বঙ্গমাতা হলে হলে পাঠিয়েছে।”

উল্লেখ্য, বদলি হওয়া উপ-রেজিস্ট্রার রেবেকা সুলতানা জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহনেওয়াজ এর স্ত্রী।

জেডআই/

আর্কাইভ