• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

পবিপ্রবিতে নিয়োগ পরীক্ষার আগেই ফলাফল!

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৩, ০২:১১ এএম

পবিপ্রবিতে নিয়োগ পরীক্ষার আগেই ফলাফল!

সিটি নিউজ ডেস্ক

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপসহকারী খামার তত্ত্বাবধায়ক পদে নিয়োগ পরীক্ষার আগেই ফল ফেসবুকে ভাইরাল হয়েছে।

ওই পদে অতিরিক্ত যোগ্যতা থাকা প্রার্থীদের ভাইভা কার্ড দেওয়া হয়নি। আর পছন্দের প্রার্থীকে নিয়োগ দিতে ভাইভা বোর্ডে যাতে কোনো বিতর্ক তৈরি না হয়, সে কারণেই এমনটি করা হয়ে থাকতে পারে বলে অভিযোগ পাওয়া গেছে।

যুগান্তরের অনুসন্ধানে বেরিয়ে এসেছে এমন চাঞ্চল্যকর তথ্য। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়টির অ্যাগ্রোনমি বিভাগে উপসহকারী খামার তত্ত্বাবধায়ক পদে নিয়োগের জন্য শিক্ষাগত যোগ্যতা হিসেবে কৃষি ডিপ্লোমা চাওয়া হয়েছে। তবে এ পদে কৃষি বিষয়ে স্নাতক পাস অনেকে আবেদন করলেও তাদের ভাইভা কার্ড দেওয়া হয়নি। বিশ্ববিদ্যালয় প্রশাসনও বিষয়টি স্বীকার করেছে।

এ বিষয়ে জানতে চাইলে পবিপ্রবির রেজিস্ট্রার প্রফেসর ড. সন্তোষ কুমার বসু বলেন, সার্কুলারে যেভাবে চাওয়া হয়েছে, সে অনুযায়ী ভাইভা কার্ড দেওয়া হয়েছে।

তবে কোন যুক্তিতে অতিরিক্ত যোগ্যতাধারীদের বাদ দেওয়া হলো— এমন প্রশ্নের জবাবে রেজিস্ট্রার বলেন, এটি বাছাই কমিটি বলতে পারবে।

যোগাযোগ করা হলে বাছাই কমিটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মোহাম্মদ আলী বলেন, মৌখিকভাবে খোঁজ নিয়ে জানা গেছে, কোথাও এভাবে দেয়নি। তাই আমরাও দেইনি।

একই বিষয়ে অতিরিক্ত অথবা উচ্চতর ডিগ্রি থাকা কোনো প্রার্থীর অপরাধ কিনা এমন প্রশ্নের সদুত্তর দেননি তিনি।

এদিকে উপসহকারী খামার তত্ত্বাবধায়ক পদে মঙ্গলবার নিয়োগ পরীক্ষা শুরু হওয়ার আগেই ফল ফেসবুকে ভাইরাল হয়ে যায়। ওই পদে রিপন নামে এক ব্যক্তি নিয়োগ পেতে যাচ্ছেন বলে বেশ কয়েকটি ফেসবুক আইডি থেকে তথ্য প্রকাশ করা হয়। এ ঘটনায় ক্যাম্পাসজুড়ে তোলপাড় শুরু হয়। একই সঙ্গে নিয়োগের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে।

এসব বিষয় জানতে চাইলে নিয়োগ বোর্ডের সভাপতি ও বিশ্ববিদ্যালয়টির উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত যুগান্তরকে বলেন, এগুলো ভুয়া খবর। এসব জিনিস নিয়ে নাচানাচি করার কিছু নেই।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন
 

আর্কাইভ