• ঢাকা মঙ্গলবার
    ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

অভিনেতা মাসুম আজিজ লাইফ সাপোর্টে

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২২, ০৯:৪৮ পিএম

অভিনেতা মাসুম আজিজ লাইফ সাপোর্টে

বিনোদন ডেস্ক

একুশে পদকপ্রাপ্ত নাট্যকার ও অভিনয়শিল্পী মাসুম আজিজের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকালে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ‘লাইফ সাপোর্টে’ নেয়া হয়েছে। ছোট পর্দার জনপ্রিয় এ অভিনেতার স্ত্রী সাবিহা জামান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘হৃদরোগজনিত সমস্যার কারণে ৩ অক্টোবর তাকে (মাসুম আজিজ) হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় আজ সকালে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে।’ এ সময় সাবিহা জামান স্বামীর সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন। 
 
এদিকে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ বলেন, ‘ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত অভিনেতা মাসুম আজিজ প্রায়ই হাসপাতালে ভর্তি থাকেন। পাঁচ-ছয় দিন আগে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তিনি নতুন এক ধরনের ভাইরাসের সংক্রমণে আক্রান্ত হয়েছেন বলে চিকিৎসকদের সঙ্গে কথা বলে জানতে পেরেছি। বুধবার তাকে আইসিইউতে নেওয়া হয়েছিল। আজ সকালে লাইফ সাপোর্ট দেয়া হয়েছে।’

গত সপ্তাহ থেকে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি আছেন তিনি। কয়েক বছর ধরে ক্যানসারে ও হৃদরোগে ভুগছেন এ অভিনয়শিল্পী।

২০১৭ সালে মাসুম আজিজের হার্টে চারটি ব্লক ধরা পড়ে। তখন অস্ত্রোপচারও করা হয়েছিলো। এর পাশপাশি চলতি বছরের প্রথম দিক থেকে ক্যানসারের সঙ্গেও লড়ছেন বর্ষীয়ান এ অভিনেতা।

উল্লেখ্য, মঞ্চ, টিভি নাটক ও সিনেমা সবখানেই অভিনয়ের দ্যুতি ছড়িয়েছেন মাসুম আজিজ। আশির দশকের মাঝামাঝি থেকে তিনি টিভিতে কাজ করছেন। তার অভিনীত উল্লেখযোগ্য কয়েকটি নাটক হলো- ‘উড়ে যায় বকপক্ষী’, ‘সাকিন সারিসুরি’, ‘তিন গ্যাদা’, ‘দুই দুকুনে চার’ ইত্যাদি।

বহু সিনেমায়ও অভিনয় করে প্রশংসিত হয়েছেন মাসুম আজিজ। ‘ঘানি’ সিনেমায় অভিনয় করে ২০০৬ সালে তিনি শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রের অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। এছাড়া চলতি বছর তাকে একুশে পদকে ভূষিত করেছে সরকার।

জেডআই/

আর্কাইভ