• ঢাকা বৃহস্পতিবার
    ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

এবার কলকাতায় মুক্তি পেতে যাচ্ছে ‘হাওয়া’

প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২২, ০৮:২৯ পিএম

এবার কলকাতায় মুক্তি পেতে যাচ্ছে ‘হাওয়া’

বিনোদন ডেস্ক

তুমুল আলোচিত সিনেমা ‘হাওয়া’। এখন দেশের গণ্ডি পেরিয়ে এবার বিভিন্ন দেশে সফলতার ছাপ রাখতে যাচ্ছে সিনেমাটি। কলকাতায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে সিনেমাটি দেখতে দর্শকদের উপচেপড়া ভিড় দেখা গিয়েছিল। সিনেমাটি পশ্চিমবঙ্গের প্রেক্ষাগৃহে মুক্তির কথাও বলেছিলেন অনেকে। এবার সেই অপেক্ষার অবসান হতে যাচ্ছে। ১৬ ডিসেম্বর কলকাতায় মুক্তি পেতে যাচ্ছে  সিনেমাটি।

পরিবেশক সংস্থার সূত্রের খবর, এরই মধ্যে পশ্চিমবঙ্গে সিনেমাটির সেন্সর হয়ে গেছে। সার্টিফিকেট হাতে পাওয়ার অপেক্ষায় সংস্থাটি। 

হাওয়া‍‍` দেখতে কলকাতায় দর্শকের ভিড় | প্রথম আলো

কলকাতায় ‘হাওয়া’ মুক্তিতে উচ্ছ্বসিত নির্মাতা মেজবাউর রহমান সুমন। তিনি বলেন ‘কলকাতায় আমরা সিনেমাটির মুক্তি আরও আগেই দিতে চেয়েছিলাম। কিন্তু কিছু প্রক্রিয়ার কারণে দেরি হলো। অবশেষে সাফটা চুক্তির মাধ্যমে বাণিজ্যিকভাবে মুক্তি পাচ্ছে সিনেমাটি। 

আরও পড়ুন: সুখবর দিলেন মিথিলা

বাণিজ্যিকভাবে ‘হাওয়া’ কলকাতায় কতটা সফলতা পাবে? এমন প্রশ্নের উত্তরে সুমন বলেন, ‘আমরা যখন সিনেমাটি নির্মাণ করি তখন এতটা সাফল্য পাব ভাবিনি। ‘হাওয়া’ দর্শকদের কাছে বাণিজ্যিকভাবে সফলতা পাবে কি না বা কতটুকু পাবে সেটা আসলে নির্মাতা হিসেবে বলা মুশকিল। তবে আমরা পুরোপুরি আশাবাদী। কারণ কলকাতার দর্শকদের সিনেমা দেখা অভ্যাস এখনো আছে। বাকিটা দর্শকদের ওপর।

সুমন আরও বলেন, ‘শুধু কলকাতা বা পশ্চিমবঙ্গে না, বিভিন্ন প্রদেশেও সিনেমাটি আমরা মুক্তি দেব। এমন কথাই হয়েছে রিলায়েন্সের সঙ্গে। আমি মনে করি, হাওয়া’র সঙ্গে রিলায়েন্সে যুক্ত হওয়ায় আরও প্লাস পয়েন্ট হয়েছে আমাদের জন্য। প্রাথমিকভাবে সাবটাইটেল দিয়ে আমরা বিভিন্ন প্রদেশে মুক্তি দেব, এরপর ডাবিং করে মুক্তি দেয়ারও চিন্তা আছে।

 

 

সজিব/

আর্কাইভ