• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সবাই বাংলায় স্বপ্ন দেখে, কলকাতা নয়: শ্রীলেখা

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৩, ০১:৫৬ এএম

সবাই বাংলায় স্বপ্ন দেখে, কলকাতা নয়: শ্রীলেখা

শ্রীলেখা

বিনোদন ডেস্ক

টালিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্র। ভীষণ ঠোঁটকাটা স্বভাবের তিনি। একেবারে সোজাসাপটা কথা বলেন সবসময়। যার কারণে অনেকের পছন্দের পাত্রী তিনি।

সবাই বাংলায় স্বপ্ন দেখে, কলকাতা নয়: শ্রীলেখা

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নিজের ছবি প্রদর্শনীতে উপস্থিত ছিলেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী শ্রীলেখা। এখনও বাংলাদেশে শ্রীলেখা মিত্র। বাংলাদেশে এসেই নিজের উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি। বরাবরই তিনি বাংলাদেশের সংস্কৃতি, সংস্কার, আচার-অনুষ্ঠানের ভক্ত। তার শিকড়-যে এই দেশের সঙ্গেই যুক্ত। তার বাবা এপার বাংলার মানুষ।

জাতীয় জাদুঘরের সামনে দাঁড়িয়ে সাংবাদিকদের উদ্দেশে শ্রীলেখা বলেন, ‘বাংলাদেশের ভাষাটা বড় সুন্দর। কলকাতায় সবাই খিচুড়ি ভাষায় কথা বলে। এখানকার মানুষ ভালোবেসে এই ভাষাটাকে বাঁচিয়ে রেখেছেন। সবাই বাংলায় কথা বলছেন।’

তিনি আরও বলেন, ‘গর্বের সঙ্গে বাঙালি হয়ে বাংলায় স্বপ্ন দেখছে, কিন্তু কলকাতায় তা হয় না। এটাই বিরাট ব্যাপার। তা ছাড়া এই দেশের মতো আতিথেয়তা পৃথিবীর কোথাও পাওয়া যাবে না।’

শ্রীলেখা মিত্রের ছবি ‘এবং ছাদ’ কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়নি। কলকাতায় সিলেক্টই হয়নি ছবিটি। সেটা নিয়ে তিনি ক্ষোভও প্রকাশ করেছেন। সরকারকেই সোজাসুজি দায়ী করেন অভিনেত্রী। তিনি মনে করেন, তার রাজনৈতিক মতাদর্শের জন্যই ছবিটি মনোনীত হয়নি। কিন্তু বাংলাদেশ তাকে ফেরায়নি। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ছবিটি প্রদর্শিত হয়েছে। এটি একটি শর্ট ফিল্ম।

শ্রীলেখা মিত্রের আদি বাড়ি বাংলাদেশের মাদারীপুরের ঘটমাঝি গ্রামে। কিন্তু যখন দেশভাগ হয়, তখন তার বাবা ভারতে চলে যান। যদিও শ্রীলেখার জন্ম ভারতেই।

আর্কাইভ