• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ডিপজলকন্যা ওলিজার অজানা কথা

প্রকাশিত: আগস্ট ২১, ২০২৩, ০৩:২৭ এএম

ডিপজলকন্যা ওলিজার অজানা কথা

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

বাংলা চলচ্চিত্রের খল অভিনেতা মনোয়ার হোসেন ডিপজলের একমাত্র মেয়ে ওলিজা মনোয়ার। ডিপজলের পাশাপাশি মেয়ে ওলিজাকে নিয়েও সিনেমাপ্রেমীদের আগ্রহের কোনো কমতি নেই। অনেকে জানলে অবাক হবেন বিভিন্ন বিষয়ে প্রায় ২৭টি ডিগ্রি আছে ডিপজলকন্যার।

মনোয়ার হোসেন ডিপজল ঢাকাই সিনেমায় দাপিয়ে বেড়ালেও তার পরিবার রূপালি পর্দা থেকে দূরে থাকেন। ওলিজা মনোয়ার নিজের ক্যারিয়ার গড়েছেন ভিন্ন প্ল্যাটফর্মে। অনেকে হয়তো জানেন না ডিপজলের মেয়ে আন্তর্জাতিক অঙ্গনে সুপরিচিত একজন মেকআপ আর্টিস্ট হিসেবে। লন্ডনে তিনি বিজনেস স্টাডিজ নিয়েও পড়াশোনা করেছেন। আছে ফিল্ম অ্যান্ড মিডিয়ার ডিগ্রিও। তবে তিনি মেকআপ আর্টিস্ট হিসেবে বেশি খ্যাতি পেয়েছেন।

গত বছরের মধ্যভাগে স্পেশাল ইফেক্ট মেকআপসহ বিভিন্ন ফ্যাশন শো’র মেকআপের ওপর দক্ষতা অর্জন করেন ওলিজা মনোয়ার। প্রোস্থেটিক মেকআপের ওপর ইংল্যান্ডে পড়াশোনা করেছেন তিনি। শুধুমাত্র মেকআপের ওপর ১১টি কোর্স সম্পন্ন করেছেন ওলিজা। পাশাপাশি তিনি লন্ডনের রেডব্রিজ কলেজে সহকারী শিক্ষক হিসেবেও নিয়োজিত ছিলেন।

ডিপজলকন্যা ওলিজার অজানা কথা

ফিল্ম, টেলিভিশন ও বিভিন্ন ফ্যাশন শোতে তার করা মেকআপ বেশ সুনাম কুড়িয়েছে। ২০১৬ সালের মার্চের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত বিশ্বখ্যাত প্যারিস ফ্যাশন শোতে অফিসিয়াল মেকআপ আর্টিস্ট হিসেবে তিনি কাজ করেছেন। সেখানকার বিখ্যাত মডেলরা তার করা মেকআপ ও হেয়ার স্টাইল নিয়ে শোতে অংশ নেন।

তারও আগে অক্সফোর্ডের অসমলিয়ান মিউজিয়ামে অনুষ্ঠিত অক্সফোর্ড ফ্যাশন উইকে হেয়ার স্টাইলিস্ট হিসেবে সেখানকার নামকরা মডেল বেকি মিলার, অ্যামি উইলকিনসন, চার্লি মে, সেলিনা এবং মেকআপ আর্টিস্ট হিসেবে কাইরিয়াকি অ্যারোনিস, মনিকা, এমা ও আনা বেক্সটারের মেকআপ করেন।

তার মেকআপ করা একটি সিনেমা কান চলচ্চিত্র উৎসবেও অংশগ্রহণ করেছিল।

ওলিজা মনোয়ার শখের বশে মেকআপের ওপর কোর্স করেন এবং বিভিন্ন টিভি, ফিল্ম ও ফ্যাশন শোতে অংশ নিলেও পরবর্তীতে এটা তার কাছে অনেকটাই প্রফেশন হয়ে গেছে। তবে তিনি স্বাধীনভাবেই এই প্রফেশন চালিয়ে যেতে চান।

ডিপজলকন্যা ওলিজার অজানা কথা

মেয়ের এই কাজের ব্যাপারে বাবা ডিপজল বলেন, ওলিজা আমার একমাত্র মেয়ে। ওর যেটা শখ হয়েছে আমি বাধা দিইনি। তাছাড়া এই কাজটি করে আন্তর্জাতিকভাবে ও (ওলিজা) সুনাম কুড়িয়েছে। এটা আমার যেমন গর্ব, বাংলাদেশেরও গর্ব। আমার বিশ্বাস সে ইন্ডাস্ট্রিতে ভালো কিছু করে দেখাবে। এ জন্য আমার পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা তার প্রতি থাকবে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ