• ঢাকা মঙ্গলবার
    ১৪ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

দেশে প্রায় ৮৪ লাখ টিকা মজুদ আছে

প্রকাশিত: আগস্ট ২২, ২০২১, ১১:১১ পিএম

দেশে প্রায় ৮৪ লাখ টিকা মজুদ আছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন দেশ থেকেই টিকা এনেছে সরকার। সরকারি হিসেব মতে দেশে এখন পর্যন্ত ৩ কোটি ১৭ লাখ ২৫ হাজার ১৬০ ডোজ টিকা এসেছে। এর মধ্যে দেয়া হয়েছে ২ কোটি ৩২ লাখ ৩৬ হাজার ৮৮৫ ডোজ টিকা। সে হিসেবে এই মুহূর্তে ৮৪ লাখ ৮৮ হাজার ২৭৫ ডোজ টিকা মজুদ আছে দেশে। এর মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ১ কোটি ৬৬ লাখ ৬১ হাজার ৪১২ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৬৫ লাখ ৭৫ হাজার ৪৭৩ জন। টিকাগুলো ছিল অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্না ভ্যাকসিন। রবিবার (২২ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্য মতে, রবিবার (২২ আগষ্ট) অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ পেয়েছেন ১ হাজার ৯১ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ২৬ হাজার ৯৩১ জন। এখন পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকা দেওয়া হয়েছে ১ কোটি ১০ লাখ ১৬ হাজার ২২ ডোজ। 

পাশাপাশি এ দিন ফাইজারের প্রথম ডোজ দেওয়া হয়েছে ২২৮ জনকে এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১৫০ জন। আর এখন পর্যন্ত দেওয়া হয়েছে ৯৪ হাজার ৬৩৮ ডোজ। 

এ ছাড়া এখন পর্যন্ত ৯৩ লাখ ৩২ হাজার ৩৯৯ ডোজ সিনোফার্মের ভ্যাকসিন দেয়া হয়েছে । এর মধ্যে আজ প্রথম ডোজ নিয়েছেন দুই লাখ ৭২ হাজার ৭০২ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লাখ ৯ হাজার ৬৬২ জন।   

মডার্নার টিকা এখন পর্যন্ত দেওয়া হয়েছে ২৭ লাখ ৯৩ হাজার ৮২৬ ডোজ । এর মধ্যে আজ প্রথম ডোজ দেওয়া হয়েছে ১ হাজার ১৮৮ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৪৩ হাজার ২৬৪ জনকে। 

এদিকে এখন পর্যন্ত নিবন্ধন করেছেন ৩ কোটি ৫৩ লাখ ৩৬ হাজার ১০ জন। 

ইফাত
আর্কাইভ