• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ৩১ চৈত্র ১৪৩১

দেশের ৮০ ভাগ মানুষ এপ্রিলের মধ্যে টিকার আওতায় আসবে : স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২১, ০৩:০১ পিএম

দেশের ৮০ ভাগ মানুষ এপ্রিলের মধ্যে টিকার আওতায় আসবে : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আগামী ডিসেম্বর-জানুয়ারির মধ্যে দেশের ৫০ শতাংশ এবং মার্চ-এপ্রিলের মধ্যে ৭০-৮০ শতাংশ মানুষ টিকার আওতায় আসবে বলে জানিয়েছেন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি এও বলেন, ‘নতুন ভাইরাস সম্পর্কে আমাদের জানা ছিল না। কিন্তু প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় আমরা করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ করতে পেরেছি।’

শনিবার ( অক্টোবর) বেলা দেড়টার দিকে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া এলাকায় শুভ্র সেন্টারে পূজামণ্ডপ উদযাপন কমিটির সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘বর্তমানে করোনা চিকিৎসার জন্য সারা দেশে ১৮ হাজার বেড ৮০০টি ল্যাব রয়েছে। দেশের সব বড় হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন লাইন আছে। করোনা আক্রান্ত রোগীরা হাসপাতালে গিয়ে চিকিৎসা নিতে পেরেছেন।’

মন্ত্রী বলেন, ‘১৮ কোটি জনসংখ্যার ঘনবসতিপূর্ণ একটি দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৭ হাজার মানুষ মৃত্যুবরণ করেছেন। দেশের স্বাস্থ্য ব্যবস্থা ভালো বলেই মৃত্যুহার অনেক কম। দেশে এখন করোনা আক্রান্ত মৃত্যুর হার কমেছে। আমরা চাই না কোনো অনুষ্ঠানের মধ্য দিয়ে করোনা সংক্রমণ আবারও বেড়ে যাক। কাজেই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

সময় জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খান, মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ, যুগ্ম-সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সাংগঠনিক সম্পাদক সুদেব কুমার সাহা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইসরাফিল হোসেন, সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার, মানিকগঞ্জ সদর এবং সাটুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান পূজামণ্ডপ উদযাপন কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

দিন মানিকগঞ্জ সদর উপজেলার ১১২ সাটুরিয়া উপজেলার ৬৪টিসহ ১৭৬টি পূজামণ্ডপের প্রতিটিতে ৫০০ কেজি চাল, এক হাজার টাকা মণ্ডপ কমিটির হাতে তুলে দেওয়া হয়।

নূর/এএমকে/এম. জামান

আর্কাইভ