• ঢাকা রবিবার
    ২৭ নভেম্বর, ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯

ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হচ্ছে সবচেয়ে বেশি শিশুরা

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২, ০৭:১৮ পিএম

ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হচ্ছে সবচেয়ে বেশি শিশুরা

আদালত প্রতিবেদক

ধোবাউড়ায় ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশুরা যাদের বেশির ভাগ নিউমোনিয়া, শ্বাসকষ্ট,ডায়রিয়া এবং স্বর্দি কাশিতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি
 

ময়মনসিংহের ধোবাউড়ায় হঠাৎ নিউমোনিয়া, শ্বাসকষ্ট, ডায়রিয়ায় এবং ঠান্ডা জনিত স্বর্দি কাশিতে আক্রান্ত হচ্ছে শিশুরা। প্রতিদিন ধোবাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে অন্তত ২০ জন শিশু ভর্তি হচ্ছে ডায়রিয়া ও নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে।শিশুদের নিয়ে অক্সিজেন দিতে হাসপাতালে ভীড় জমাচ্ছেন অভিভাবকরা। এছাড়াও ঠান্ডাজনিত রোগে বয়স্করাও আক্রান্ত হচ্ছেন। প্রায় প্রতিদিন রোগীর সংখ্যা বাড়ছে। গত কয়েকদিনে ধোবাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা বেশির ভাগ রোগীই শিশু। 

শুক্রবার বিকালে সরেজমিনে ধোবাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়,ভর্তিকৃত ২১ জন রোগীর প্রায় সবগুলো শিশু। এছাড়াও প্রতিদিন আউটডোরে চিকিৎসা নিতে আসা রোগীদের মধ্যে শ্বাসকষ্ট, অ্যাজমা এবং ডায়রিয়া জনিত রোগে আক্রান্ত অনেক রোগী। হঠাৎ রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় চিকিৎসায় চাপ বাড়ছে চিকিৎসকদের। চিকিৎসা নিতে আসা রোগীদের অভিযোগ মানসম্মত চিকিৎসা পাচ্ছেন না তারা। 

শ্বাসকষ্ট জনিত চিকিৎসা নিতে আসা এক শিশুর বাবা শাহারুল ইসলাম বলেন, আমি আমার বাচ্চা নিয়ে দুই দিন ধরে হাসপাতালে ভর্তি আছি, ঠিকমত সেবা পাচ্ছি না। বাধ্য হয়ে বাহির থেকে প্রাইভেট চিকিৎসা নিচ্ছি। এ ব্যাপারে ধোবাউড়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু সাঈদ বলেন,শীতকালে সাধারনত নিউমোনিয়া ও ডায়রিয়া আক্রান্ত রোগী বেড়ে যায়। সেবার বিষয়ে তিনি বলেন, আমাদের যতক্ষন বেডে রোগী আছে তাদের সেবা দেওয়া হয়, তবে অনেক রোগী বেডের বাইরে রয়েছে।

আর্কাইভ