• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

দেশে ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, নতুন শনাক্ত ১২৬

প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২২, ০১:২৮ এএম

দেশে ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, নতুন শনাক্ত ১২৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১২৬ জন নতুন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ সময়ে আরও একজন ডেঙ্গু রোগী মারা গেছেন।

বুধবার (২১ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের পাঠানো ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১২৬ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৬৮ জন এবং ঢাকার বাইরের রয়েছেন ৫৮ জন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৫৭৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, চলতি বছর ১ জানুয়ারি থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৬১ হাজার ৭৫৫ জন। এর মধ্যে ঢাকায় ৩৮ হাজার ৮৮৯ জন এবং ঢাকার বাইরে ২২ হাজার ৮৬৬ জন।

চলতি বছর এ পর্যন্ত আক্রান্ত রোগীদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৬০ হাজার ৯০৯ জন। এর মধ্যে ঢাকায় ৩৮ হাজার ৩৯৪ জন এবং ঢাকার বাইরে ২২ হাজার ৫১৫ জন।

এ বছর এখন পর্যন্ত ২৭৩ জনের মৃত্যুর কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ সালে সারা দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।


এআরআই

আর্কাইভ