• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ডেঙ্গুতে মৃত্যু ও আক্রান্ত কমেছে

প্রকাশিত: আগস্ট ১২, ২০২৩, ০২:২৩ এএম

ডেঙ্গুতে মৃত্যু ও আক্রান্ত কমেছে

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ডেঙ্গুতে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে। সবশেষ ২৪ ঘণ্টায় ৯ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে চলতি বছর ডেঙ্গুতে মোট মৃত্যু হলো ৩৭৩ জনের। আর বৃহস্পতিবার (১০ আগস্ট) ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গিয়েছিল ১২ জন।

শুক্রবার (১১ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার (১০ আগস্ট) সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ২ হাজার ৪৬ জন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

এর আগে বৃহস্পতিবার ১০ আগস্ট একদিনে রেকর্ড ২ হাজার ৯৫৯ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

সবশেষ ২৪ ঘণ্টায় যারা আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৫৩ জন, আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ১৯৩ জন। এ সময়ে মারা যান আরও ৯ জন। তাদের মধ্যে ৬ জন ঢাকার বাসিন্দা এবং বাকি ৩ জন ঢাকার বাইরের।

চলতি বছর মারা যাওয়া ৩৭৩ জনের মধ্যে ঢাকার ২৮৯ জন এবং ঢাকার বাইরে ৮৪ জন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৯ হাজার ৬৭৫ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৪ হাজার ৪২১ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৫ হাজার ২৫৪ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ৮০ হাজার ৭৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ৪০ হাজার ৭৬৪ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ৩৯ হাজার ৩১০ জন।

আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭০ হাজার ২৬ জন। ঢাকায় ৩৬ হাজার ৫৪ এবং ঢাকার বাইরে ৩৩ হাজার ৯৭২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

 

 সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ