• ঢাকা বুধবার
    ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

ভারতের সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, পাইলট নিহত

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২২, ১১:২৯ পিএম

ভারতের সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, পাইলট নিহত

আন্তর্জাতিক ডেস্ক

অরুণাচল প্রদেশের তাওয়াং-এর কাছে রুটিন ফ্লাইটের সময় ভারতীয় সেনাবাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এ দুর্ঘটনায় একজন পাইলট নিহত হয়েছেন এবং আরেকজন চিকিৎসাধীন। বুধবার (৫ অক্টোবর) এ ঘটনা ঘটে বলে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সকাল ১০টার দিকে হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়ার পর ২ পাইলটকে নিকটবর্তী সামরিক হাসপাতালে নেয়া হয়। তবে, আহত এক পাইলট চিকিৎসাধীন অবস্থায় মারা যান। অন্য পাইলট বর্তমানে চিকিৎসাধীন।

সরকারের এক বিবৃতিতে বলা হয়, আমরা দুঃখের সঙ্গে জানাচ্ছি, আহত পাইলট লেফটেন্যান্ট কর্নেল সৌরভ যাদব চিকিৎসাধীন অবস্থায় মারা যান। দ্বিতীয় পাইলটের চিকিৎসা চলছে। এখনো দুর্ঘটনার কারণ জানা যায়নি।

সেনা সূত্রের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, সীমান্ত এলাকায় রুটিনকাজের সময় এই দুর্ঘটনা ঘটে। খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে গিয়ে দুই পাইলটকে উদ্ধার করে মিলিটারি হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে এক জনের মৃত্যু হয় বলে জানান প্রতিরক্ষা মুখপাত্র।

১৯৬০-৭০ সাল থেকে ভারতীয় সেনার অস্ত্রসম্ভারে রয়েছে চেতক ও চিতা হেলিকপ্টার। এই দুই ‘ভিনটেজ’ হেলিকপ্টারকে সেভাবে আপডেট করা হয়নি।

জেডআই/

আর্কাইভ