• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সারা বিশ্বে করোনায় সাড়ে ১১শ মৃত্যু

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২২, ০৫:১৩ পিএম

সারা বিশ্বে করোনায় সাড়ে ১১শ মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় সাড়ে ১১শ মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তে হয়েছে ৩ লাখেরে উপরে।

সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এনিয়ে মোট সারাবিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৬৩ কোটি ৪১ লাখ । মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬৫ লাখ ৮৭ হাজার।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকালে ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ১ হাজার ১৩৭ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এখানে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ২৯৪ জন এবং মারা গেছেন ৬৭ জন। এনিয়ে এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ২১ লাখ ৬ হাজার ১২৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৪৬ হাজার ৪১৪ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৩৬২ জন এবং মারা গেছেন ২৪৬ জন। এখানে পর্যন্ত ৯ কোটি ৯২ লাখ ২৭ হাজার ৯১৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৯৪ হাজার ১৪৭ জন মারা গেছেন।

ফ্রান্সে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ১৮৫ জন এবং মারা গেছেন ৬০ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৫১৮ জন এবং মারা গেছেন ৮০ জন।

ইতালিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৫ হাজার ৩৬ জন এবং মারা গেছেন ৯৩ জন

ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় সেখানে মারা গেছেন ১৬৩ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৭৭৪ জন।

 

এসএই

 

 

 

 

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ