• ঢাকা বুধবার
    ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

ভূমিকম্পের ১১ দিন পর তুরস্কের ধ্বংসস্তূপ থেকে ৩ জনকে জীবিত উদ্ধার!

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৩, ১১:৩৩ পিএম

ভূমিকম্পের ১১ দিন পর তুরস্কের ধ্বংসস্তূপ থেকে ৩ জনকে জীবিত উদ্ধার!

ভূমিকম্পের ১১ দিন পর তুরস্কের ধ্বংসস্তূপ থেকে ৩ জনকে জীবিত উদ্ধার!

আন্তর্জাতিক ডেস্ক

ভূমিকম্পের ১১ দিন পর ধ্বংসস্তূপ থেকে উদ্ধারকর্মীরা তিনজনকে জীবিত অবস্থায় উদ্ধার করেছে। উদ্ধারকর্মীরা শুক্রবার যখন ধ্বংসস্তূপ সরানোর কাজ করতে ছিলেন তখন হাকান ইয়াসিনোগলুকে হাতায়ে প্রদেশের একটি সমতল ভবনের নীচ থেকে উদ্ধার করা হয়। খবর বিবিসি 
বাকী দুজনকে আনতাকা এলাকা থেকে উদ্ধার করা হয়। এদের মধ্যে একজন হলেন কিশোর ওমাস হালেবি এবং মুস্তফা আভচি (৩৪)। 


মুস্তফা আভচির বাবা বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, আমি সন্তানের বেঁচে থাকার আশা ছেড়েই দিয়েছিলাম। কিন্তু তাকে জীবিত ফিরে পাওয়ার পর এ ঘটনা আমার কাছে আশ্চর্য মনে হচ্ছে। 
তিনি আরও বলেন, ধ্বংসস্তূপ থেকে কাউকে জীবিত বের করে আনা হবে সে সম্ভাবনা আমরা ছেড়েই দিয়েছি। ভূমিকম্পের কয়েক ঘণ্টার পর আভচির মেয়েকে উদ্ধার করা হয়। যখন তাকে স্ট্রেচারে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল তখন আমি তার সঙ্গে ভিডিও কলে যুক্ত ছিলাম। 
স্থানীয় মিডিয়াকে আভচির স্ত্রী বলেন, ভূমিকম্পের পর পরিবারের সবাই ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ি। কিন্তু সৌভাগ্যক্রমে আমার বের হতে পারলেও সে বের হতে পারেনি। তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানোর পর আমাদের মেয়েসহ তার সঙ্গে হাসপাতালে দেখা করি। 
গত ৬ ফেব্রুয়ারি তুরস্ক ও সিরিয়াতে ৭.৮ মাত্রার ভূমিকম্প আঘাত হানার পর এখন পর্যন্ত ৪১ হাজার মানুষের মৃত্যু হয়েছে। এ সংখ্যা এখনও লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

 

আরিয়ানএস/

আর্কাইভ